Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
MS Dhoni

ধোনিদের বিরুদ্ধেও অনেক কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানালেন প্রাক্তন নির্বাচক প্রধান

প্রসাদ নির্বাচক থাকার সময় ভারতীয় দলে ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৫:১৪
Share: Save:

৪ বছর জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব পালন করেছিলেন এম এস কে প্রসাদ। সেই সময় ভারতের বেশ কিছু তারকা ক্রিকেটারের বিরুদ্ধে তাঁকে কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছিল, জানালেন প্রাক্তন নির্বাচক প্রধান।

প্রসাদ ভারতীয় দলে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেছেন। নির্বাচক থাকার সময় ভারতীয় দলে ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর অবসর নেওয়া নিয়ে দীর্ঘ সময় অতিবাহিত হয়েছিল। প্রসাদ বলেন, “নির্বাচক থাকার সময় ভারতীয় ক্রিকেটের স্বার্থে বেশ কিছু কঠিন সিধান্ত নিতে হয়েছে। তারকা ক্রিকেটারদের বিরুদ্ধে গিয়েও নিতে হয়েছে কিছু সিদ্ধান্ত।”

মার্চ মাসে প্রসাদের মেয়াদ শেষ হয়। তিনি বলেন, “নির্বাচকের প্রধান দায়িত্ব আগামী দিনের জন্য সঠিক ক্রিকেটারকে খুঁজে বার করা। কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময় আবেগকে প্রাধান্য দিলে মুশকিল। নির্বাচকমণ্ডলী তৈরিই করা হয় আগামী যুগকে খুঁজে নেওয়ার জন্য। আরও একটা ধোনি বা সচিন তেন্ডুলকর পাওয়া কঠিন। এদের অবদান অস্বীকার করা যাবে না।”

দুঃখপ্রকাশ করেন প্রসাদ। তাঁর মতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যে ভারতীয় দল খেলছে তার পিছনে রয়েছে নির্বাচকদের কৃতিত্ব। কিন্তু তা স্বীকার করা হয় না। প্রসাদ বলেন, “আমাদের যা করার আমরা সেটা করেছি। আর আমরা কী করেছি তা দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়ায় ৭ জন তারকা না খেললেও তরুণরা সিরিজ জিতে এসেছে। এটা বড় কৃতিত্ব। কেউ সেটা বিশ্বাস করুক বা নাই করুন অস্বীকার করা যাবে না এটা।” ভারতীয় দলকে নিয়ে খুশি প্রসাদ। ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ট্রফি জেতার আশায় রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE