Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

আইপিটিএলের সৌজন্যে দিল্লিতে রজার বনাম রাফা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০২ অগস্ট ২০১৫ ০৩:২১

রজার ফেডেরার বনাম রাফায়েল নাদাল। বহু গ্র্যান্ড স্ল্যাম-সহ পেশাদার সার্কিটের জিভে জল আনা যুদ্ধের রিপ্লে এ বার ভারতের মাটিতে, নয়াদিল্লিতে। ডিসেম্বরের গোড়ায় রজার বনাম রাফা মহাদ্বৈরথের আবহ আছেই। সঙ্গে নোভাক জকোভিচ, সেরেনা উইলিয়ামসের মতো টেনিস তারকাদের লড়াইও থাকছে। সঙ্গে এ বারই মহেশ ভূপতির মস্তিষ্কপ্রসূত টুর্নামেন্টে নামছেন লিয়েন্ডার পেজ। ইন্টারন্যাশনাল প্রিমিয়ার টেনিস লিগ টু-র জৌলুস তাই আরও বেশি এ বার।
নাদালের এ বারই আইপিটিএলে অভিষেক হচ্ছে। গত বছর চোটের জন্য শেষ মুহূর্তে সরে দাঁড়ান স্প্যানিশ মহাতারকা। তাৎপর্যের, চিরপ্রতিদ্বন্দ্বী ফেডেরারের পরিবর্তে গতবারের চ্যাম্পিয়ন ইন্ডিয়ান এসেস-এর হয়ে নামবেন নাদাল। আর ফেড-এক্সপ্রেস খেলবেন ইউএই রয়্যালসের হয়ে।
‘‘এ বার আইপিটিএল আরও জমকালো হচ্ছে। নাদাল, নিশিকোরি খেলছে। চারের জায়গায় পাঁচটা টিম। টেনিসপ্রেমীদের জন্য দুরন্ত হয়ে উঠবে তিন সপ্তাহের এই টুর্নামেন্ট। ভারতীয় ক্রীড়াপ্রেমীদের দিল্লিতে ১০-১২ ডিসেম্বর উপভোগ করার মতো অনেক কিছু থাকছে,’’ শনিবার মহেশ তাঁর সাংবাদিক সম্মেলনের দিল্লি পর্বে বললেন।
গত বারের ইন্ডিয়ান এসেস, ইউএই রয়্যালস, ফিলিপিন্স ম্যাভরিকস আর সিঙ্গাপুর স্ল্যামার্সের সঙ্গে এ বার যোগ হচ্ছে জাপান ওয়ারিয়র্স। যাদের মার্কি প্লেয়ার গ্র্যান্ড স্লাম ফাইনাল খেলা একমাত্র পুরুষ এশীয় প্লেয়ার কেই নিশিকোরি। গত বারের যুক্তরাষ্ট্র ওপেন ফাইনালিস্টের দলেই আছেন লিয়েন্ডার এবং রুশ টেনিস সুন্দরী শারাপোভাও।

নাদালের বুকে ব্যথা: কোর্টে হঠাৎ বুকের ডানদিকে ব্যথা শুরু হয় রাফায়েল নাদালের। শনিবার হামবুর্গ ওপেন সেমিফাইনালে। দ্বিতীয় সেটের তৃতীয় গেমে চিকিৎসার পর ওষুধ খেয়ে খেলতে নামেন তিনি এবং ইতালির আন্দ্রে সেপ্পিকে ৬-১, ৬-২ হারিয়ে ফাইনালেও ওঠেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement