Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India VS Pakistan

India-Pakistan: পাকিস্তানকে শুরুতে খেললে লাভবান হবে ভারত, বললেন গৌতম গম্ভীর

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। ২৪ অক্টোবর হবে ওই ম্যাচ।

প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে কোহলীরা।

প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে কোহলীরা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১০:৪৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। ২৪ অক্টোবর হবে ওই ম্যাচ। প্রথম ম্যাচেই প্রবল প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে খেলাটা কি সমস্যার? না কি এতে ভারতের সুবিধাই হবে? গৌতম গম্ভীরের মতে, শুরুর দিকে পাকিস্তানের বিরুদ্ধে খেলে নিলে সুবিধাই হবে ভারতের। এতে বাকি ম্যাচগুলিতে তারা মনোযোগ ধরে রাখতে পারবে।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে দলকে জিতিয়েছিলেন গম্ভীর। তিনি এক অনুষ্ঠানে বলেছেন, “২০০৭-এ যে বার আমরা বিশ্বকাপ জিতলাম সে বার আমাদের প্রথম ম্যাচ ছিল স্কটল্যান্ডের বিরুদ্ধে, যেটা বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। পরের ম্যাচ ছিল পাকিস্তানের বিরুদ্ধে। সেটাই ছিল এক দিক থেকে সেই বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচ। ওই ম্যাচে আমরা জিতি। পাকিস্তানকে শুরুর দিকে খেলে নেওয়ার সুবিধা হল পরে ওদের নিয়ে আর ভাবতে হয় না। বাকি প্রতিযোগিতার উপর ভাল ভাবে মনঃসংযোগ করা যায়।”

২০১৬ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে মহাদ্বৈরথের জন্য এখন থেকে দিন গুনতে শুরু করে দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। সেই প্রসঙ্গে গম্ভীর বলেছেন, “ম্যাচে যা-ই ফলাফল হোক না কেন, দু’দেশ যে একে অপরের বিরুদ্ধে আবার খেলতে নামছে এটা ভেবেই আমি খুশি।”

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমে যোগ্যতা অর্জন পর্বের খেলা হবে। দুবাইয়ে ১৪ নভেম্বর হবে ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE