Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jhulan Goswami

Jhulan Goswami: টেস্ট-সাফল্য প্রেরণা দেবে, বললেন ঝুলন

দিন-রাতের টেস্ট শেষ হওয়ার পরে আরও এক বার উঠে গিয়েছে বিতর্ক। কেন মেয়েদের টেস্ট পাঁচ দিনের নয়? অস্ট্রেলীয় কোচ ম্যাথু মট রীতিমতো ক্ষুব্ধ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ০৭:৫৭
Share: Save:

অস্ট্রেলিয়ার মাটিতে গোলাপি বলে দিনরাতের টেস্ট ড্র করেছে ভারত। চার দিনের পরিবর্তে পাঁচ দিনের ম্যাচ হলে ঐতিহাসিক জয়ের সাক্ষী হতে পারত ভারতীয় মহিলা দল। তবে মেয়েদের লড়াই দেখে খুশি কিংবদন্তি পেসার ঝুলন গোস্বামী। তিনি জানিয়েছেন, মেয়েদের এই হার-না-মানা প্রচেষ্টা আগামী দিনে অনুপ্রাণিত করবে বাকিদেরও।

সোমবার গণমাধ্যমে ঝুলন লিখেছেন, ‘‘গোলাপি বলের টেস্টে ভারতের এই ছন্দ প্রেরণা দেবে।’’ ওয়ান ডে ও টেস্ট মিলিয়ে মোট ছ’পয়েন্ট সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। অন্য দিকে একটি ওয়ান ডে জিতে ও টেস্টে ড্র করে ভারতের পয়েন্ট ৪। সামনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়। যা শুরু হবে বৃহস্পতিবার থেকে। সেখানে অস্ট্রেলিয়াকে হারিয়ে পয়েন্টের বিচারে ভারত এগিয়ে যেতে পারে কি না, সেটাই দেখার। ঝুলন যদিও টি-টোয়েন্টি ফর্ম্যাটের ক্রিকেটে খেলেন না। তাই সিরিজ় শুরু হওয়ার আগে শুভেচ্ছা জানিয়েছেন সতীর্থদের। ঝুলন লিখেছেন, ‘‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভাল করার জন্য ভারতীয় দলকে জানাই আগাম শুভেচ্ছা।’’

দিন-রাতের টেস্ট শেষ হওয়ার পরে আরও এক বার উঠে গিয়েছে বিতর্ক। কেন মেয়েদের টেস্ট পাঁচ দিনের নয়? অস্ট্রেলীয় কোচ ম্যাথু মট রীতিমতো ক্ষুব্ধ। পাঁচ দিনের টেস্ট হলে তাঁর দল হারতেই পারত। তবে আরও ভাল ক্রিকেট উপহার দিতে পারত দুই প্রতিপক্ষ। মট বলেছেন, ‘‘মেয়েদের টেস্টও পাঁচ দিনের হওয়া উচিত।’’ যোগ করেছেন, ‘‘শেষ দু’টি টেস্টে বৃষ্টির জন্য গোটা দিন নষ্ট হয়েছে। সে ক্ষেত্রে দেখতে গেলে তিন দিনের টেস্ট খেললাম আমরা। আরও একটি দিন হাতে থাকলে ভাল ক্রিকেট উপহার দিতে পারত দু’দল। এ রকম হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ফল না হলে সমর্থকেরাও সেই লড়াই উপভোগ করবেন না।’’

জিতল বাংলা: অনূর্ধ্ব-১৯ বিনু মাঁকড় ট্রফিতে টানা দু’ম্যাচ হেরে জয়ের সরণিতে ফিরল বাংলা। সোমবার উত্তরাখণ্ডের বিরুদ্ধে ৬৯ রানে তারা জেতে ভিজেডি পদ্ধতিতে। প্রথমে ব্যাট করে ১৬৬ রানে অলআউট হয়ে যায় বাংলা। ৩৭ রান করেন আয়ূষ কুমার সিংহ। জবাবে ৮০ রানে শেষ উত্তরাখণ্ডের ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami India Women Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE