Advertisement
২৬ এপ্রিল ২০২৪
parvez rasool

Parvez Rasool: পিচ রোলার চুরির অভিযোগ জাতীয় দলে খেলা জম্মু ও কাশ্মীরের ক্রিকেটারের বিরুদ্ধে

ক্রিকেটার পারভেজ রসুলকে ই-মেল পাঠিয়ে অবিলম্বে পিচ রোলার ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। না হলে হুমকি দেওয়া হয়েছে পুলিশি ব্যবস্থা নেওয়ার।

পারভেজ রসুল।

পারভেজ রসুল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ১০:২৮
Share: Save:

রাজ্যের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারের বিরুদ্ধে পিচ রোলার চুরির অভিযোগ তুলল জম্মু এবং কাশ্মীর ক্রিকেট সংস্থা (জেকেসিএ)। জানা গিয়েছে, ই-মেল পাঠিয়ে ক্রিকেটার পারভেজ রসুলকে অবিলম্বে পিচ রোলার ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। না হলে হুমকি দেওয়া হয়েছে পুলিশি ব্যবস্থা নেওয়ার।

গোটা ঘটনায় হতচকিত হয়ে গিয়েছেন রসুল। তাঁর বিরুদ্ধে এমন অভিযোগ উঠবে ভাবতেই পারেননি। পাল্টা জেকেসিএ-কে তিনি লিখেছেন, “জম্মু এবং কাশ্মীরের ক্রিকেটের উন্নতিতে যে আন্তর্জাতিক ক্রিকেটার গোটা জীবনটা দিয়ে দিয়েছে তার প্রতি এই ব্যবহার কি কাম্য?” গোটা ঘটনাকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়েছেন তিনি।

ব্যাপারটা নিয়ে হইচই শুরু হতেই পিছু হঠেছে জেকেসিএ। সংস্থার সাব-কমিটির সদস্য অনিল গুপ্ত জানিয়েছেন, বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করা হচ্ছে। তাঁর দাবি, সমস্ত জেলা সংস্থার ই-মেল তাঁদের কাছে ছিল না। রসুলের নাম তাঁদের কাছে থাকায় তাঁকেই ই-মেল পাঠানো হয়েছে।

অনন্তনাগ জেলার বিজবেহেরায় থাকেন রসুল। সেই বিজবেহেরার মহম্মদ শফিকে প্রথমে বিজ্ঞপ্তি পাঠানো হয়েছিল। এর পর রসুলকেও বিজ্ঞপ্তি পাঠানো হয়। জেকেসিএ জানিয়েছে, একটি অডিট রিপোর্ট তৈরি করা হবে বলেই প্রত্যেক জেলার কাছে তাদের হেফাজতে থাকা জিনিসপত্রের খোঁজ নেওয়া হচ্ছে।

তা হলে পুলিশি ব্যবস্থার হুমকি কেন? জেকেসিএ-র এক সদস্যের দাবি, অনেক জেলা সংস্থাই যা খুশি তাই করে পার পেয়ে যাচ্ছে। তাদের শিক্ষা দিতেই এই ব্যবস্থার কথা বলা হয়েছে। উল্লেখ্য, দেশের হয়ে খেলা ছাড়াও রসুল আইপিএল, দলীপ ট্রফি, ইরানি ট্রফি, দেওধর ট্রফি-সহ বহু প্রতিযোগিতায় খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

parvez rasool Jammu and Kashmir Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE