Advertisement
১০ মে ২০২৪
joe root

কোহালিদের সামলানো কঠিন, এটা বুঝেই ভারতে আসছেন রুটরা

রুটের মতে, ফর্মে থাকা এই ইংল্যান্ড দলই হারাতে পারে ভারতকে।

জো রুট।

জো রুট। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ১৩:০৬
Share: Save:

বিদেশের মাটিতে টানা ৫ ম্যাচে জয় পেল ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে হারিয়ে এবার জো রুটদের লক্ষ্য ভারত জয়। দল যেমন ছন্দে রয়েছে, তেমনই ফর্মে রয়েছেন ইংল্যান্ড অধিনায়ক রুটও। শ্রীলঙ্কায় দ্বিশতরান এবং ১৮৬ রানের ইনিংস খেলে বুঝিয়ে দিয়েছেন এশিয়া মহাদেশে ব্যাট করতে তৈরি হয়েই এসেছেন তিনি। রুটের মতে, ফর্মে থাকা এই ইংল্যান্ড দলই হারাতে পারে ভারতকে।

শ্রীলঙ্কায় ২ টেস্টে রুটের সংগ্রহ ৪২৬ রান। শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার লাসিথ এমবুলদেনিয়া সিরিজে ১৫টি উইকেট নিলেও রুটকে বিপদে ফেলতে পারেননি। ভারতের বিরুদ্ধে জয় পাওয়া যে খুব সহজ হবে না, সেটা জানেন ইংল্যান্ড অধিনায়ক। রুট বলেন, “নিজেদের দেশে সেরা, এমন একটি দলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ৪টে ম্যাচ খেলতে নামব আমরা। জেতার জন্য নিজেদের সেরাটাই দিতে হবে। তবে দল যে জায়গায় রয়েছে, তাতে এটাই সেরা সময় ভারতকে চ্যালেঞ্জ জানানোর।”

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে ইংল্যান্ড দলে নেই জনি বেয়ারস্টো, মার্ক উড এবং স্যাম কুরান। প্রথম ২ টেস্টের জন্য এই ৩ ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে ইংল্যান্ড। দলে ফিরছেন বেন স্টোকস এবং জোফ্রা আর্চার, ২ তারকা ক্রিকেটার দলে ফেরায় বাড়তি সুবিধা পাবে ইংল্যান্ড তা বলাই যায়। রুট বলেন, “আমরা সব সময় সেরা ক্রিকেটারদের মাঠে চাই। তবে এই মুহূর্তে সেটা সম্ভব হচ্ছে না। যারা রয়েছে তাদের মধ্যে সেরাদেরকেই বেছে নেওয়া হয়েছে।”

ভারতের মাটিতে ৪টি টেস্ট, ৫টি টি২০ এবং ৩টি একদিনের ম্যাচ খেলবে ইংল্যান্ড। প্রথম ২ টেস্টে ভারতীয় দল চোটের কারণে পাবে না মহম্মদ শামি, রবীন্দ্র জাডেজাদের। পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে দলে ফিরছেন বিরাট কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE