Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Bangladesh vs Australia: বাংলাদেশের জয়ের ভিডিয়ো অস্ট্রেলিয়ার ওয়েব সাইটে, প্রচণ্ড ক্ষুব্ধ অজি কোচ ল্যাঙ্গার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ অগস্ট ২০২১ ১১:০৯
ক্ষুব্ধ জাস্টিন ল্যাঙ্গার

ক্ষুব্ধ জাস্টিন ল্যাঙ্গার
ফাইল চিত্র

বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজে লজ্জার হারের পর অস্ট্রেলিয়া শিবিরে তুমুল অশান্তি। মেজাজ হারিয়ে ফেললেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার ও ম্যানেজার গেভিন ডোভে। তাঁদের ক্ষোভ ক্রিকেট অস্ট্রেলিয়ার দুই কর্মীর বিরুদ্ধে। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েব সাইটে টি২০ সিরিজ জেতার পর শাকিব আল-হাসানদের উৎসবের ভিডিয়ো আপলোড করা হয়। এতেই প্রচন্ড রেগে যান ল্যাঙ্গার।

প্রথম তিন ম্যাচে জিতে সাজঘরে উৎসবে মেতেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। ‘আমরা করব জয়’ গানের সঙ্গে গলা মিলিয়েছিলেন শাকিব, মুস্তাফিজুররা। আর সেই ভিডিয়ো পোস্ট করা হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে।

অস্ট্রেলিয়া ও বাংলাদেশ দলের বিভিন্ন মুহূর্ত তুলে ধরে তা আপলোড করার দায়িত্ব ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের এই দুই কর্মীর ওপর। তবে বাংলাদেশ দলের এই ভিডিয়ো আপলোড হওয়ার পরই আপত্তি তোলেন ল্যাঙ্গার ও ডোভে।

Advertisement

তৃতীয় ম্যাচের পর টিম হোটেলে ঘটে এই ঘটনা। ডোভে দুই কর্মীর একজনকে ডেকে বলেন, বাংলাদেশ ক্রিকেটারদের এই ভিডিয়ো আপলোড করা উচিত হয়নি। ল্যাঙ্গার সেই সময় সেখানে চলে আসেন। যে দুই কর্মী ওই ভিডিয়ো আপলোড করেছিলেন তাঁরা নিজেদের যুক্তিতে অনড় থাকেন। গোটা ব্যাপারটা প্রায় ঝগড়ার দিকে এগোতে থাকে।

অস্ট্রেলিয়ার সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ডকে ডোভে বলেন, ‘‘দলের পরিবেশ যথেষ্ট ভাল ছিল। এই বিষয়টাকে অন্য ভাবে ব্যাখ্যা করার কোনও কারণ নেই। পুরোটাই একটা খোলামেলা আলোচনা। এমন আলোচনা দলে হতেই পারে।’’

তবে মতপার্থক্যের কথা অস্বীকার করেননি ডোভে। তিনি বলেন, ‘‘বিষয়টা নিয়ে আমাদের মত পার্থক্য ছিল। তবে এই আলোচনা সবার আড়ালে হওয়াই উচিত ছিল।’’

আরও পড়ুন

Advertisement