Advertisement
২০ জুলাই ২০২৪
Paris Saint-Germain

Lionel Messi: পিএসজি-তে কেন ৩০ নম্বর জার্সি পরতে চলেছেন মেসি

এতদিন মেসিকে এলএম ১০ নামে চিনত ফুটবল বিশ্ব। পিএসজিতে-ও ১০ নম্বর জার্সি বন্ধুর জন্য ছেড়ে দিতে চেয়েছিলেন নেমার। কিন্তু রাজি হননি মেসিই।

পিএসজি-তে সই করলেন মেসি

পিএসজি-তে সই করলেন মেসি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ২২:২৩
Share: Save:

ঠিক ১৭ বছর আগে ৩০ নম্বর জার্সি পরে বার্সেলোনার হয়ে অভিষেক করেছিলেন লিয়োনেল মেসি। ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে তিনি যখন প্যারিস সঁ জঁ-তে নতুন ইনিংস শুরু করলেন, তখন ফের তাঁর গায়ে উঠতে চলেছে সেই ৩০ নম্বর জার্সিই।

এতদিন মেসিকে এলএম টেন নামে চিনত ফুটবল বিশ্ব। পিএসজিতে-ও ১০ নম্বর জার্সি বন্ধুর জন্য ছেড়ে দিতে চেয়েছিলেন নেমার। কিন্তু রাজি হননি মেসিই। ৩০ নম্বর জার্সিটা নিজের জন্য বেছে নিয়েছেন তিনিই। প্যারিসের ক্লাবে ফুটবল জীবনের নতুন অধ্যয় শুরু করতে গিয়ে ১৭ বছর আগের স্মৃতিই হয়তো মনে পড়ছে তাঁর।

বিরাট প্রত্যাশার চাপ রয়েছে মেসির সামনে। মঙ্গলবার যখন তিনি প্যারিসে পৌঁছেছেন তখন থেকেই তাঁকে ঘিরে ফরাসি জনতার আবেগ টের পেয়েছেন আর্জেন্টাইন তারকা। তবে এখানে তিনি একা নন। মেসির সঙ্গে পাবেন নেমার, কিলিয়ান এমবাপে ও স্পেনে এতদিনের প্রতিপক্ষ সের্জিয়ো র‍্যামোসকে।

লিওনেল মেসি

লিওনেল মেসি টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE