Advertisement
০৮ মে ২০২৪
French Open 2023

ফরাসি ওপেনের শেষ চারে দ্বিতীয় বাছাই সাবালেঙ্কা, সেমিফাইনালে প্রতিপক্ষ অনামী মুচোভা

ফরাসি ওপেনে মহিলাদের সিঙ্গলসে সেমিফাইনালে উঠলেন বেলারুশের এরিনা সাবালেঙ্কা ও চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভা। শেষ চারে মুখোমুখি এই দুই প্রতিযোগী।

Aryna Sabalenka

ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠে উল্লাস এরিনা সাবালেঙ্কার। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ২১:৫৩
Share: Save:

ফরাসি ওপেনে মহিলাদের সিঙ্গলসে সেমিফাইনালে উঠলেন দ্বিতীয় বাছাই বেলারুশের এরিনা সাবালেঙ্কা। কোয়ার্টার ফাইনালে তিনি হারালেন ইউক্রেনের এলিনা শ্বিতোলিনাকে। সেমিফাইনালে সাবালেঙ্কার প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভা। অন্য কোয়ার্টারফাইনালে অ্যানাস্টেসিয়া পাভলিউচেঙ্কোভাকে হারিয়েছেন মুচোভা।

শেষ আটে সাবালেঙ্কার সামনে জেতা কঠিন ছিল ১৯২তম শ্বিতোলিনার। কিন্তু ইউক্রেনের প্রতিযোগী হাল ছাড়েননি। বেশ কয়েকটি গেমে ভাল লড়াই করেন। হতে পারে বেলারুশের প্রতিপক্ষ থাকায় অন্য আবেগ কাজ করছিল ইউক্রেনের শ্বিতোলিনার। কিন্তু সাবালেঙ্কার অভিজ্ঞতায় ধীরে ধীরে পিছিয়ে পড়েন শ্বিতোলিনা। প্রথম সেট ৬-৪ জিতে যান সাবালেঙ্কা।

দ্বিতীয় সেটের শুরুটা অবশ্য একটু অন্য রকম হয়েছিল। প্রথম দু’টি গেম জিতে যান শ্বিতোলিনা। কিছুটা চাপে পড়ে গিয়েছিলেন সাবালেঙ্কা। কিন্তু সেখান থেকে তাঁকে আবার খেলায় ফেরালেন প্রতিপক্ষ নিজেই। শ্বিতোলিনার একের পর এক আনফোর্সড এরর কাজে লাগালেন সাবালেঙ্কা। ০-২ থেকে ২-২ করলেন। তার পরে শ্বিতোলিনার সার্ভিস ভেঙে এগিয়ে গেলেন তিনি। শেষ পর্যন্ত দ্বিতীয় সেটও ৬-৪ জিতে সেমিফাইনালে পৌঁছে যান সাবালেঙ্কা।

ম্যাচ শেষে সাবালেঙ্কার সঙ্গে হাত মেলাননি শ্বিতোলিনা। যদিও সাবালেঙ্কা জানিয়েছেন, তাঁর প্রতিপক্ষ খুব কঠিন লড়াই দিয়েছে তাঁকে। ভবিষ্যতের জন্য শ্বিতোলিনাকে শুভেচ্ছা জানিয়েছেন সাবালেঙ্কা।

অন্য কোয়ার্টারফাইনালে ৪৩তম মুচোভার সামনে ছিলেন পাভলিউচেঙ্কোভা। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। দুই প্রতিযোগীই নিজেদের সার্ভিস ধরে রেখে ৫-৫ অবধি পৌঁছেছিলেন। কিন্তু তার পরেই প্রতিপক্ষের সার্ভিস ভাঙেন মুচোভা। ৭-৫ প্রথম সেট জিতে যান তিনি। দ্বিতীয় সেটে লড়াই করতে পারেননি পাভলিউচেঙ্কোভা। দাপট দেখান মুচোভা। ৬-২ সেই সেট জিতে ম্যাচ জিতে যান তিনি।

সেমিফাইনালে সাবালেঙ্কার বিরুদ্ধে খেলতে হবে মুচোভাকে। বিশ্বের দ্বিতীয় টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে লড়াইটা সহজ হবে না মুচোভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

French Open 2023 Aryna Sabalenka Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE