Advertisement
০১ মে ২০২৪
Indonesia Open

লক্ষ্যকে হারিয়ে ইন্দোনেশিয়া ওপেন ব্যাডমিন্টনের শেষ আটে শ্রীকান্ত, হার সিন্ধুর

ব্যাডমিন্টনে ইন্দোনেশিয়া ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন কিদম্বি শ্রীকান্ত ও এইচএস প্রণয়। প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন লক্ষ্য সেন ও পিভি সিন্ধু।

Kidambi Srinaknth and PV Sindhu

কিদম্বি শ্রীকান্ত (বাঁ দিকে) ও পিভি সিন্ধু (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৭:১১
Share: Save:

প্রথম রাউন্ডের পরেই জানা গিয়েছিল, দ্বিতীয় রাউন্ডে দুই ভারতীয় ব্যাডমিন্টন তারকা কিদম্বি শ্রীকান্ত ও লক্ষ্য সেনের মধ্যে এক জন ছিটকে যাবেন ইন্দোনেশিয়া ওপেন থেকে। শেষ ষোলোর খেলায় স্ট্রেট গেমে লক্ষ্যকে হারালেন শ্রীকান্ত। তিনি পৌঁছে গেলেন প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে। জিতলেন এইচএস প্রণয়ও। অন্য দিকে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু। স্ট্রেট গেমে হেরেছেন তিনি।

৪৫ মিনিট ধরে চলে লক্ষ্য ও শ্রীকান্তের ম্যাচ। প্রথম গেমের শুরু থেকেই চলছিল হাড্ডাহাড্ডি লড়াই। ১১-১০ এগিয়ে ছিলেন লক্ষ্য। কিন্তু তার পরেই তাঁর কয়েকটি ভুলে এগিয়ে যান শ্রীকান্ত। এক বার এগিয়ে যাওয়ার পরে আর লক্ষ্য সেই গেমে ফিরতে পারেননি। ১৭-১৭ থেকে পর পর চারটি পয়েন্ট পেয়ে ২১-১৭ সেই গেম জেতেন শ্রীকান্ত।

দ্বিতীয় গেমেও টানটান লড়াই চলছিল। একটা সময় দু’জনে ১০-১০ ছিলেন। কিন্তু তার পরেই এগিয়ে যান শ্রীকান্ত। ছ’টি ম্যাচ পয়েন্ট ছিল তাঁর কাছে। কিন্তু হার মানতে চাননি লক্ষ্য। ১৪-২০ থেকে ২০-২০তে নিয়ে যান তিনি। কিন্তু তার পরেও ম্যাচ বাঁচাতে পারেননি তিনি। ২২-২০ গেম ও সেইসঙ্গে ম্যাচ জিতে যান শ্রীকান্ত। শুক্রবার কোয়ার্টার ফাইনালে চিনের লি শেইফেংয়ের বিরুদ্ধে খেলবেন তিনি।

পুরুষদের অন্য সিঙ্গলসে হংকংয়ের আঙ্গুল লংকে স্ট্রেট গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন প্রণয়ও। খেলার ফল তাঁর পক্ষে ২১-১৮, ২১-১৬। কয়েকটি পয়েন্টের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হলেও খেলায় দাপট দেখান শ্রীকান্ত। কোয়ার্টার ফাইনালে জাপানের কে নারাওকার বিরুদ্ধে খেলবেন তিনি।

মহিলাদের সিঙ্গলসে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন সিন্ধু। স্ট্রেট গেমে তাইওয়ানের তাই জু ইংয়ের কাছে হেরেছেন ভারতীয় শাটলার। লড়াই করলেও জুয়ের সঙ্গে পেরে ওঠেননি সিন্ধু। প্রথম গেল ১৮-২১ হারের পরে দ্বিতীয় গেমেও ১৬-২১ হারেন ভারতীয় শাটলার। তাইওয়ানের প্রতিপক্ষের বিরুদ্ধে ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরে একটি ম্যাচও জিততে পারেননি সিন্ধু। দু’জনের মধ্যে ২৪ বারের সাক্ষাতে সিন্ধু জিতেছেন মাত্র ৫ বার। হেরেছেন ১৯টি ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE