Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Singapore Open

সিঙ্গাপুরে হার সিন্ধুর, জয় শ্রীকান্তের

গতবারের চ্যাম্পিয়ন সিন্ধুর বড় পরীক্ষা ছিল বিশ্বের এক নম্বর তারকা, জাপানের আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে। গত বছর তাইল্যান্ডে সাক্ষাতের পরে আবার দেখা হয়েছিল দুই তারকার।

PV Sindhu

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ০৯:৪৮
Share: Save:

সুসময় ফিরল না পি ভি সিন্ধুর। সিঙ্গাপুর ওপেন ব্যাডমিন্টন সুপার ৭৫০ প্রতিযোগিতার প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন ভারতীয় তারকা। ছিটকে গেলেন মালয়েশিয়া ওপেনে চ্যাম্পিয়ন এইচ এস প্রণয়ও। দুই ভারতীয় তারকার বিদায়ের দিনে দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন কিদম্বি শ্রীকান্ত। ছেলেদের ডাবলসে জিতেছে এমআর অর্জুন ও ধ্রুব কপিলা জুটি।

গতবারের চ্যাম্পিয়ন সিন্ধুর বড় পরীক্ষা ছিল বিশ্বের এক নম্বর তারকা, জাপানের আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে। গত বছর তাইল্যান্ডে সাক্ষাতের পরে আবার দেখা হয়েছিল দুই তারকার। মাত্র এক ঘণ্টার মধ্যেই নিষ্পত্তি হয়ে যায় সেই দ্বৈরথের। ২১-১৮, ১৯-২১, ১৭-২১ ফলে হেরে বিদায় নেন সিন্ধু।

মাদ্রিদ মাস্টার্স এবং মালয়েশিয়া মাস্টার্সে সিন্ধুর পারফরম্যান্স দেখে আশা করা গিয়েছিল, তিনি এ বার ছন্দে ফিরে আসছেন। এ দিন প্রথম গেম জেতার পরে সকলেই মনে করেছিলেন, ইয়ামাগুচির পক্ষে লড়াই করা কঠিন হবে। কিন্তু দ্বিতীয় এবং তৃতীয় গেমে জাপানের তারকার একতরফা আক্রমণের সামনে দিশা হারিয়ে ফেলেন সিন্ধু। দ্বিতীয় গেমে তা-ও অনেকটাই লড়াই করেছিলেন সিন্ধু, কিন্তু তৃতীয় গেমের শেষের দিকে কার্যত তিনি হার মেনে নেন ইয়ামাগুচির কাছে।

মেয়েদের সিঙ্গলসের প্রথম রাউন্ডে হেরেছেন সাইনা নেহওয়াল-ও। তাঁকে প্রাক্তন এক নম্বর তারকা, তাইল্যান্ডের রাতচানক ইন্তানোন হারিয়ে দেন ২১-১৩, ২১-১৫ ফলে। হেরেছেন আর এক মহিলা খেলোয়াড় আকর্ষী কাশ্যপ। তাঁকে ২১-১৭, ২১-৯ ফলে হারান তাইল্যান্ডের সুপানিদা কেটথং।

ছেলেদের সিঙ্গলসে ২০২১ সালে বিশ্ব ব্যাডমিন্টনে রুপোজয়ী শ্রীকান্ত হারিয়েছেন তাইল্যান্ডের কান্তাফন ওয়াংচারোয়েন-কে। ম্যাচের ফল শ্রীকান্তের পক্ষে ২১-১৫, ২১-১৯। পরের রাউন্ডে তাঁর প্রতিপক্ষ চিন তাইপের চিয়া হাও লি, যিনি হারান জাপানের কেন্তা নিশিমোতো-কে।

প্রণয়কে হারান জাপানের নারায়োকা। ম্যাচের ফল ২১-১৫, ২১-১৯। জিতেছেন প্রিয়াংশু রাজাওয়াত। ২১-১২, ২১-১৫ ফলে হারান কান্তা সুনেইয়ামাকে। পরের রাউন্ডে তাঁর প্রতিপক্ষ নারায়োকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Singapore Open PV Sindhu kidambi srikanth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE