Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

FIFA 2021: মৃত্যুর ১৫ বছর পর ফিরে এসে পুরনো ক্লাবে সই ফুটবলারের

সংবাদ সংস্থা
লন্ডন ১৮ মে ২০২১ ১৩:১২
ফিফা ২০২১’ নামক ভিডিয়ো গেমে কিয়ান প্রিন্স।

ফিফা ২০২১’ নামক ভিডিয়ো গেমে কিয়ান প্রিন্স।
ছবি: রয়টার্স

১৫ বছর আগে খুন করা হয়েছিল তরুণ ফুটবলার কিয়ান প্রিন্সকে। তখন তার বয়স মাত্র ১৫ বছর। হয়তো একদিন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলত প্রিন্স, বা ইংল্যান্ড দলে বহু বিখ্যাত ফুটবলারের সঙ্গে ভাগ করে নিত সাজঘর। কিন্তু মাত্র ১৫ বছর বয়সে তাকে খুন করায় কোনওটাই হয়নি । এ বছর সেই ফুটবলারকে ‘ফিফা ২০২১’ নামক ভিডিয়ো গেমে জায়গা দিল ইএ স্পোর্টস সংস্থা।

স্কুলের বাইরে বন্ধুকে অপদস্থ হতে দেখে তার সাহায্যে ছুটে গিয়েছিল প্রিন্স। সেই সময় তার বুকে ছুরি বসিয়ে দিয়েছিল দুষ্কৃতিরা। মারা যায় প্রিন্স। মঙ্গলবার সেই ঘটনার ১৫ বছর পূর্ণ হল। কুইন্স পার্ক রেঞ্জার্স দলে যুক্ত ছিল প্রিন্স। সেই দলই তাকে ফের সই করায়। ৩০ নম্বর জার্সি তুলে রাখা হবে তার উদ্দেশে। ফিফার এই গেম আসল দলকে মাথায় রেখেই বানানো হয়।

প্রিন্সের বাবা মার্ক প্রিন্স বলেন, “প্রথম থেকেই ঈশ্বর আমাকে এটা বিশ্বাস করিয়ে দিয়েছেন যে আমার ছেলের সহজে মৃত্যু হবে না।” রেঞ্জার্সের মাঠে ছুরি থেকে কী ধরনের অপরাধ হতে পারে সেই বিষয় ছোটদের শিক্ষা দেন মার্ক। ১৫ বছর পর প্রিন্সকে কেমন দেখতে হতে পারে সেটা ভেবেই তার চরিত্রটি বানানো হয়েছে বলে জানিয়েছে গেমটির প্রস্তুতকারী সংস্থা।

Advertisement

আরও পড়ুন

Advertisement