Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩

কোহালি নির্ভরতা ডোবাতে পারে ভারতকে

ভারতীয় ব্যাটিং কি বিরাট কোহালি নির্ভর হয়ে পড়ছে? সেই দিকেই ইঙ্গিত করছে বিশ্বকাপের পরিস্থিতি। বিশ্বকাপ কেন এশিয়া কাপেও দেখা গিয়েছে এমন নজির। তার আগে অস্ট্রেলিয়া সিরিজে। তখন অবশ্য বিরাটের পাশাপাশি রোহিত শর্মার ব্যাট থেকেও আসছিল নিয়মিত রান।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৬ ১৭:১৩
Share: Save:

ভারতীয় ব্যাটিং কি বিরাট কোহালি নির্ভর হয়ে পড়ছে? সেই দিকেই ইঙ্গিত করছে বিশ্বকাপের পরিস্থিতি। বিশ্বকাপ কেন এশিয়া কাপেও দেখা গিয়েছে এমন নজির। তার আগে অস্ট্রেলিয়া সিরিজে। তখন অবশ্য বিরাটের পাশাপাশি রোহিত শর্মার ব্যাট থেকেও আসছিল নিয়মিত রান। কিন্তু বিশ্বকাপে সাফল্য কোথায়? চলতি বছরের শুরু থেকে বিশ্বকাপে এখনও পর্যন্ত রোহিত শর্মার অবদান তিনটি হাফ সেঞ্চুরি। বিশ্বকাপে রোহিতের স্কোর ৫, ১০, ১৮, ১২। আর এক ওপেনার শিখর ধবনের দুটো হাফ সেঞ্চুরি এই বছরে। বিশ্বকাপে ধবনের রান যথাক্রমে ১, ৬, ২৩, ১৩। সুরেশ রায়নারও একই অবস্থা। এমন অবস্থায় ভারতীয় ব্যাটিংয়ের পুরো দায়িত্বটাই এসে পড়ছে বিরাট কোহালির উপর। এটা কখনওই হতে পারে না একজন সব সময় এটাই ব্যাট করে দলকে জিতিয়ে যাবে। যে কোনও দিন তাঁর ব্যাট আগের মতো নাই চলতে পারে। সেদিন ভারতীয় দলের কী হবে? এই আশঙ্কার মেঘই দানা বাঁধছে ভারতীয় শিবিরে।

Advertisement

এদিকে যুবরাজ বড় রান না পেলেও অসময়ে বিরাটের সঙ্গে জুটি বেঁধে দলকে ভরসা দিয়েছেন। তিনিও চলে গিয়েছেন দলের বাইরে। সেখানে জায়গা করে নিয়েছেন মণীশ পাণ্ডে। যে মণীশ পাণ্ডেকে টি২০ বিশ্বকাপ দলেই রাখেননি নির্বাচকেরা। এবার তাঁকেই ডেকে এনে প্রথম দলে জায়গা দেওয়া হচ্ছে এমন অবস্থায় কতটা বড় রান করে দলকে ভরসা দিতে পারবেন তিনি সেটা জানা নেই। আর থাকলেন পরে অধিনায়ক ধোনি। তিনি ফিনিশার। কিন্তু বাকি সময়টা? সব মিলে বিরাটের উপর এই নির্ভরশীলতা সমস্যায় ফেলতে পারে ধোনিকে। যদি না রোহিত, ধবন, রায়নাদের মধ্যে কেউ জ্বলে ওঠেন ওয়াংখেড়ের মাটিতে।

আরও খবর

চোটের জন্য বাদ যুবরাজ, বদলে মণীশ?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.