×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

লা লিগায় মাঠে দর্শক ঢোকার অনুমতি, কোভিড বিধি শিথিল স্পেনে, তবু দেখা যাবে না মেসির খেলা

সংবাদ সংস্থা
মাদ্রিদ ১৩ মে ২০২১ ১৭:২৮
লা লিগায় মেসিরা রয়েছেন দ্বিতীয় স্থানে।

লা লিগায় মেসিরা রয়েছেন দ্বিতীয় স্থানে।
ছবি: রয়টার্স

লা লিগা একদম শেষ পর্বে। সেই খেলা এ বার মাঠে বসেই দেখতে পারবেন সমর্থকরা। নিজের দলের জন্য ফের মাঠে বসে চিৎকার করতে পারবেন তাঁরা। বুধবার স্পেনের ক্রীড়ামন্ত্রী জস ম্যানুয়েল উরিবেস এমনটাই জানিয়েছেন।

ম্যানুয়েল ঘোষণা করেন স্পেনের যে অংশে ১ লক্ষ মানুষের মধ্যে ৫০ জন আক্রান্ত হচ্ছেন সেখানে ৫ হাজার দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। তিনি বলেন, “কোন দর্শককে ঢুকতে দেওয়া হবে সেটা ক্লাবগুলো বেছে নেবে। শুরু করাটা প্রয়োজন ছিল। এটা প্রথম, আরও কিছু পদক্ষেপ নেওয়া হতে পারে।”

স্পেনের স্বাস্থ্যমন্ত্রী ক্যারোলিনা ডারিয়াসও সায় দিয়েছেন ম্যানুয়েলের কথায়। তাঁর মতে আগামী দিনে যেখানে ১ লক্ষ মানুষের মধ্যে ৫০ জনের মধ্যে সংক্রমণ থাকবে, সেখানেই দর্শক মাঠে ঢুকতে পারবে। তবে মুখে মাস্ক পরা বাধ্যতামুলক এবং তাঁদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। মাঠের মধ্যে খাওয়াদাওয়া এবং ধূমপান করা নিষিদ্ধ।

Advertisement

লিয়োনেল মেসির খেলা মাঠে বসে যদিও এখনই দেখা সম্ভব নয় কারণ সেখানকার কোভিড পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে থাকা প্রথম ৩ দলের কেউই ঘরের মাঠে দর্শকদের ঢুকতে দিতে পারবে না। এই মুহূর্তে লিগ টেবিলে শীর্ষে রয়েছে আতলেটিকো মাদ্রিদ। ৩৬টি ম্যাচ খেলে ৮০ পয়েন্ট পেয়েছে তারা। সমসংখ্যক ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৭৬। মেসিরা রয়েছেন দ্বিতীয় স্থানে। এক ম্যাচ কম খেলে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। সুযোগ রয়েছে সেভিয়ারও। ৩৬ ম্যাচে তাদের পয়েন্ট ৭৪।

Advertisement