Advertisement
২৮ নভেম্বর ২০২২
Sports News

নতুন ঝড় তুলবেন, ‘শেষ’ ম্যাচে বুঝিয়ে দিল চাপমুক্ত ধোনির ব্যাট

অধিনায়ক হিসেবে এটাই শেষ ম্যাচ। মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়াম মঙ্গলবার সাক্ষী থাকল অধিনায়ক ধোনির শেষ দিনের। হোক না সেটা অনুশীলন ম্যাচ। তবুও তো ভারতীয় ‘এ’ দলের হয়ে শেষ বার নেতা হিসেবে মাঠে নামা।

অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি শেষ বার ব্যাট হাতে। ছবি: রয়টার্স।

অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি শেষ বার ব্যাট হাতে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৭ ১৮:০৮
Share: Save:

অধিনায়ক হিসেবে এটাই শেষ ম্যাচ। মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়াম মঙ্গলবার সাক্ষী থাকল অধিনায়ক ধোনির শেষ দিনের। হোক না সেটা অনুশীলন ম্যাচ। তবুও তো ভারতীয় ‘এ’ দলের হয়ে শেষ বার নেতা হিসেবে মাঠে নামা। এর পরটা শুধুই আবার ফিরে যাওয়া শুরুর সেই দিনটায়। সেই শেষ দিনেই নতুন দিনের বার্তা দিয়ে গেলেন ধোনি। ধোনির ব্যাট বুঝিয়ে গেল এখনও সেরাটা দিতে তৈরি। যখন শুধু প্লেয়ার হিসেবে খেলতে এসেছিলেন দেশের জার্সিতে। এ বার আবার অন্য কারও নেতৃত্বে খেলতে নামবেন। শুধু নিজের খেলাটা খেলবেন। দল নিয়ে আর ভাবতে হবে না। সেই ধোনি প্রায় তিন মাস পর ব্যাট হাতে নামলেন। যেন অধিনায়কত্বের চাপ এখনই কেটে গিয়েছে।

Advertisement

এতদিন পরে মাঠে ফিরলেন কিন্তু তাঁর ব্যাটিংয়ে পাওয়া গেল না কোনও জড়তা। সেই চেনা ছন্দে ফিরলেন তিনি। পাঁচে নেমে ঝড় তুললেন ব্যাটে। ৪০ বলে করলেন অপরাজিত ৬৮ রান। তাঁর এই ইনিংস সাজানো ছিল আটটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারিতে। শেষ ওভারে ধোনির ব্যাট থেকে এল ২৩ রান। তাতে জোড়া বাউন্ডারি ও ওভার বাউন্ডারির সঙ্গে ছিল একটি ডবল ও একটি সিঙ্গল। অধিনায়ক হিসেবেও মাত দিয়েছেন ভারতের সব প্রাক্তনদের। সাফল্যের নিরিখে তিনিই সের। এ বার ক্যাপ্টেন কুলের দেখানো পথেই হাঁটতে চলেছেন বিরাট কোহালি।

ব্যাট হাতে যুবরাজ সিংহ। ফিরলেন স্বমহিমায়।

শুধু ধোনি নন। ভারতীয় দলের জার্সিতে ফিরেছেন যুবরাজ সিংহও। তাঁরও যে ব্যাটে মরচে পড়েনি সেটাও দেখা গেল এই অনুশীলন ম্যাচে। ৪৮ বলে খেললেন ৫৬ রানের ইনিংস।ছ’টি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল এই ইনিংস। অম্বাতি রায়াডুর সঙ্গে ভারতীয় ইনিংসকে ভরসা তো দিলেনই সঙ্গে বুঝিয়ে দিলেন দেশের জার্সি পরে মাঠে নামার জন্য সব সময়ই তৈরি তিনি। তবে এদিন আহত হয়ে মাঠ ছাড়তে হলেও দিনের সেরা ইনিংসটি খেলে গেলেন অম্বাতি রায়াডু। এই অনুশীলন ম্যাচ যেন ভারতীয় দলের অনেককে ফিরিয়ে দেওয়ার ম্যাচ। ধোনি, যুবরাজের পর ফিরলেন শিখর ধবনও। মনদীপ সিংহকে সঙ্গে নিয়ে ইনিংস ওপেন করতে নেমেছিলেন ধবন। চোট, খারাপ ফর্ম কাটিয়ে ফিরলেন তিনিও। মন্থর ব্যাটিং হলেও ৮৪ বলে তাঁর ৬৩ রানের ইনিংস ভরসা দেবে টিম ম্যানেজমেন্টকে। ৫০ ওভার শেষে চার উইকেটে ভারতের রান ৩০৪।

Advertisement

আরও খবর: পাঁচশো, হাজারের মতো বাতিলেরা দলে! পড়ে কী উত্তর দিলেন যুবরাজ?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.