×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

হৃদযন্ত্রে অস্ত্রোপচার বিষাণ সিংহ বেদীর, সুস্থ আছেন কিংবদন্তি ক্রিকেটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪৪
এখন ভাল আছেন প্রবাদপ্রতিম বাঁহাতি স্পিনার।

এখন ভাল আছেন প্রবাদপ্রতিম বাঁহাতি স্পিনার।
ফাইল চিত্র

হৃদযন্ত্রে বাইপাস অস্ত্রোপচারের পর সুস্থ আছেন প্রবাদপ্রতিম বিষাণ সিংহ বেদী। কয়েক দিন আগে বুকের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তাঁর বাইপাস হয়। তবে এখন তিনি পুরোপুরি সুস্থ। তাঁকে দ্রুত হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।

৭৪ বছরের কিংবদন্তির পরিবারের তরফ থেকে বলা হয়েছে, “উনি এখন অনেকটা ভাল আছেন। ওঁকে আগামী ২-৩ দিনের মধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।”

বরাবরের স্পষ্টবাদী বেদী জাতীয় দলের হয়ে ৬৭ টেস্ট ও ১০ একদিনের ম্যাচ খেলেছিলেন । টেস্টে ২২৬টি টেস্ট উইকেট নেওয়ার পাশাপাশি একদিনের ম্যাচে ৭টি উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার।

Advertisement

স্পষ্ট বক্তা বেদী ২০২০ সালের ডিসেম্বরে সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এসেছিলেন। দিল্লির ফিরোজ শাহ কোটলায় অরুণ জেটলির মূর্তি বসানোর বিরোধিতা করেন এই প্রবাদপ্রতিম। প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় অর্থ মন্ত্রী জেটলির নামে স্টেডিয়াম মানতে পারেননি তিনি। তাই জোরালো প্রতিবাদ করেছিলেন।

গত বছর হৃদ যন্ত্রে সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কপিল দেব। নতুন বছরের গোড়ায় একই সমস্যা নিয়ে দুবার হাসপাতালে ভর্তি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। কয়েক মাস আগে বেদীর দীর্ঘ দিনের সতীর্থ ভাগবৎ চন্দ্রশেখর মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এবার ৭৪ বছরের বেদীর বাইপাস অস্ত্রোপচার হল। তবে ভাল খবর হল তিনি একেবারে সুস্থ আছেন।

Advertisement