Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Lionel Messi: কেঁদে ফেললেন মেসি! বার্সেলোনার হয়ে শেষ সাংবাদিক বৈঠক করলেন এলএম টেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ অগস্ট ২০২১ ১৬:০০
কাঁদছেন মেসি।

কাঁদছেন মেসি।
ছবি রয়টার্স

শেষ বারের মতো বার্সেলোনার হয়ে সাংবাদিক বৈঠক করতে এসেছিলেন তিনি। কিন্তু প্রেস রুমে প্রবেশ করামাত্রই নিজেকে আর সামলাতে পারলেন না। কেঁদে ফেললেন লিয়োনেল মেসি। বার্সেলোনার সঙ্গে ১৭ বছরের সম্পর্ক আনুষ্ঠানিক ভাবে শেষ হয়ে গেল রবিবার।

রবিবার স্থানীয় সময় দুপুর বারোটায় সাংবাদিক বৈঠক করার ছিল মেসির। সেই মতো তিনি প্রেস রুমে প্রবেশ করেন। কিন্তু মাইকের সামনে গিয়ে কিছু বলার আগেই চোখ থেকে জল বেরিয়ে আসে তাঁর। মাস্ক খুলে দু’চোখ মুছতে থাকেন। পরে বলেন, “খুব কঠিন লাগছে ব্যাপারটা মেনে নিতে। এ রকম হবে কোনও দিন ভাবিনি। ঠিকঠাক ভাবে ক্লাবকে বিদায় জানাতে চেয়েছিলাম। প্রথম দিন থেকে নিজের সেরাটা দিয়েছি। আশা করি এক দিন ঠিক ফিরে আসতে পারব।”

Advertisement


মেসি আরও বলেছেন, “আমি এ রকম কিছুর জন্য তৈরি ছিলাম না। গত বছর ভেবেছিলাম চলে যাব। কিন্তু এ বছর এই ক্লাবে থাকার ব্যাপারে মানসিক প্রস্তুতি নিয়েছিলাম। ২১ বছর পর কাতালান শহর ছেড়ে নিজের স্ত্রী এবং তিন সন্তানকে নিয়ে বিদায় নিচ্ছি। এটাই আমাদের ঘরবাড়ি হয়ে উঠেছিল। তবে যা অর্জন করতে পেরেছি, তার জন্য ক্লাব, সতীর্থ এবং আমার পাশে যাঁরা ছিলেন তাঁদের সবার কাছে কৃতজ্ঞ।”

মেসির সংযোজন, “প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত এই ক্লাবের হয়ে সেরাটা দিয়ে এসেছি। কোনও দিন ভাবিনি এই ক্লাবকে বিদায় জানাতে হবে। কারণ সেটা নিয়ে কোনও দিন চিন্তাও করিনি। নিজের তরফে যা করার করেছি। কিন্তু লা লিগার নিয়মের জন্য বার্সেলোনা কিছু করেনি। আমাকে নিয়ে অনেক কিছু বলা হয়েছে। কিন্তু আমার তরফ থেকে বলতে পারি, থেকে যাওয়ার জন্যে অনেক চেষ্টা করেছিলাম। কারণ এই ক্লাবকে, এই সমর্থকদের আমি ভালবাসি। খারাপ লাগছে এটা ভেবে যে ওদের ঠিক করে বিদায় জানাতে পারলাম না।”

কোচ রোনাল্ড কোমান এবং ক্লাবের সতীর্থরা তো বটেই, মেসির বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্লোস পুয়োলের মতো প্রাক্তন তারকারাও। প্রত্যেকেই মেসিকে জড়িয়ে ধরেন এবং আগামী অভিযানের জন্য শুভেচ্ছা জানান।

আরও পড়ুন

Advertisement