Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lionel Messi

বেতন কমিয়ে বার্সেলোনাতেই থেকে যেতে পারেন লিয়োনেল মেসি

সূত্র মারফত জানা গিয়েছে ২০২১-২২ মরসুমে লা লিগার ফুটবলার হিসেবে মেসির নাম নথিভুক্ত হয়ে গিয়েছে।

অভিমান ভুলে প্রিয় ক্লাবের জার্সি গায়ে চাপিয়ে ফের মাঠে নামতে পারেন লিয়োনেল মেসি।

অভিমান ভুলে প্রিয় ক্লাবের জার্সি গায়ে চাপিয়ে ফের মাঠে নামতে পারেন লিয়োনেল মেসি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৮:৫১
Share: Save:

বার্সেলোনার ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। শোনা যাচ্ছে আগামী দুই মরসুমের জন্য ন্যু ক্যাম্পে থেকে যেতে পারেন লিয়োনেল মেসি। সূত্র মারফত জানা গিয়েছে ২০২১-২২ মরসুমে লা লিগার ফুটবলার হিসেবে তাঁর নাম নথিভুক্ত হয়ে গিয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী কয়েক দিনের মধ্যেই ‘এল এম টেন’-এর নাম ঘোষণা করতে পারে বার্সেলোনা।

কয়েক দিন আগেই ক্লাব প্রধান খুয়ান লাপোর্তা ও লিয়োনেলের বাবা জর্জ মেসির (যিনি আবার মেসির এজেন্ট) সঙ্গে কথাবার্তা হয়েছিল। সেই বৈঠকের পরেই এমন ইঙ্গিত পাওয়া গিয়েছে। ফলে বার্সেলোনার জার্সি গায়ে কোপা আমেরিকা ট্রফি জয়ী আর্জেন্টিনার অধিনায়কের মাঠে নামা স্রেফ সময়ের অপেক্ষা। তবে আর্থিক মন্দার জন্য মেসির বেতন কমতে পারে।

বার্সেলোনাতে তাঁর থেকে যাওয়ার আরও একটা কারণ আছে। করোনার জন্য এই মুহূর্তে গোটা ইউরোপ জুড়ে চলছে আর্থিক মন্দা। এর শিকার বার্সেলোনাও। মেসিকে ধরে রাখতে চাইলেও আগের মতো বিশাল অঙ্ক খরচ করা সম্ভব নয়। শোনা যাচ্ছে জর্জ মেসির সঙ্গে সেই ব্যাপারেও ক্লাব কর্তারা কথা বলে রেখেছেন।

মেসিকে আগলে রেখে সোনালী দিন ফেরাতে মরিয়া ক্লাব প্রধান খুয়ান লাপোর্তা। ফাইল চিত্র।

মেসিকে আগলে রেখে সোনালী দিন ফেরাতে মরিয়া ক্লাব প্রধান খুয়ান লাপোর্তা। ফাইল চিত্র।

গত ১ জুলাই কাতালান ক্লাবের সঙ্গে তাঁর চুক্তি শেষ হয়েছে। এই মুহূর্তে তিনি ‘ফ্রি প্লেয়ার’। ম্যাঞ্চেস্টার সিটি ও প্যারিস সাঁ জাঁ তাঁকে পেতে আগ্রহী বলে জানা গিয়েছে। এমন অবস্থায় এই বিষয়ে মুখ খুলেছেন লা লিগার প্রধান জাভিয়ের তেবাস। তিনি স্পষ্ট করে বলেছেন, “মেসিকে ক্যাম্প ন্যুতে থাকতে হলে চুক্তির অঙ্কে বড় ধরনের কাট-ছাঁট মেনে নিতে হবে। বর্তমান আর্থিক পরিস্থিতি অনুসারে মেসিকে আগের শর্তে সই করানো সম্ভব নয়। তেমনই অন্য কোনও ক্লাব সেই পরিমাণ টাকা দিতে পারবে বলে মনে হয়না।”

লা লিগার তরফ থেকে বেতন কাঠামো নির্দিষ্ট করে দেওয়ার পর থেকে এখনও পর্যন্ত কোনও ফুটবলারকে সই করায়নি বার্সেলনা। এখন মেসির সঙ্গে আগামী দুই মরসুমের জন্য নতুন চুক্তি করতে নিয়মের বদল করে কিনা সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE