Advertisement
২৫ এপ্রিল ২০২৪
barcelona

Lionel Messi: মেসি কবে সই করবেন বার্সেলোনায়? কী বললেন ক্লাবের সভাপতি?

কোভিডের কারণে ১১০৬ কোটি টাকা ক্ষতি হয়েছে বার্সেলোনার।

লিয়োনেল মেসি।

লিয়োনেল মেসি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ২০:০৪
Share: Save:

বৃহস্পতিবার থেকেই সরকারি ভাবে ‘ফ্রি প্লেয়ার’ হয়ে গিয়েছেন লিয়োনেল মেসি। অর্থাৎ, তাঁর সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হয়ে গিয়েছে।

মেসি কি বার্সেলোনাতেই সই করবেন, নাকি অন্য ক্লাবে দেখা যাবে। কী হতে চলেছে তাঁর ভবিষ্যৎ?

বার্সেলোনার সভাপতি জোয়ান লাপোর্তা অবশ্য মেসির অন্য ক্লাবে যোগদানের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। তাঁর দাবি, বার্সেলোনাতেই নতুন চুক্তিতে সই করবেন মেসি।

তাহলে মেসিকে এখনও নতুন চুক্তিতে সই করানো হচ্ছে না কেন? লাপোর্তা জানিয়েছেন, আর্থিক নিয়মনীতির কারণেই মেসিকে সই করাতে কিছুটা দেরি হচ্ছে।

লাপোর্তা বলেছেন, “মেসিকে চুক্তিতে সই করানোর ব্যাপারে অনেকটাই এগিয়ে গিয়েছি আমরা। ও নিজেও এই ক্লাবে থাকতে চায়। কিন্তু আর্থিক ফেয়ার প্লে নিয়ম মেনে চুক্তি বানাতে কিছুটা সময় লাগছে আমাদের। ক্লাব এবং মেসি, দু’পক্ষেরই যাতে সুবিধা হয়, সেরকম চুক্তিই বানানো হচ্ছে।”

২০১৩ থেকে আর্থিক নিয়ন্ত্রণের ব্যবস্থা চালু করেছে লা লিগা। অর্থাৎ, প্রত্যেক ক্লাবকে তাদের আয় অনুযায়ী সর্বাধিক ব্যয়ের পরিমাণ নির্ধারিত করে দেওয়া হয়েছে।

২০১৯-২০ মরসুমে বার্সেলোনাকে ১৩ হাজার ৯ কোটি টাকা খরচের অনুমতি দেওয়া হলেও এখন তা কমে ৬৪৮৭ কোটি টাকা হয়েছে। কোভিডের কারণে ১১০৬ কোটি টাকা ক্ষতি হয়েছে বার্সেলোনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi barcelona la liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE