Advertisement
২৫ এপ্রিল ২০২৪
isl

এটিকে মোহনবাগানে লিস্টন কোলাসো, রেকর্ড ১ কোটি টাকায় এলেন হায়দরাবাদ থেকে

হায়দরাবাদের সঙ্গে আরও এক বছর চুক্তি থাকলেও দেশের অন্যতম সেরা প্রতিভাকে দলে নিতে মরিয়া ছিলেন দলের মুখ্য প্রশিক্ষক আন্তনিয়ো লোপেজ হাবাস।

এ বার থেকে সবুজ মেরুন জার্সি গায়ে চাপাবেন লিস্টন।

এ বার থেকে সবুজ মেরুন জার্সি গায়ে চাপাবেন লিস্টন। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৮:০৮
Share: Save:

হায়দরাবাদ থেকে এটিকে মোহনবাগানে চলে এলেন লিস্টন কোলাসো। গত ৮ এপ্রিল আনন্দবাজার ডিজিটালের করা খবরে সিলমোহর পড়ল। রেকর্ড টাকায় সবুজ-মেরুনে এলেন এই তরুণ উইঙ্গার ও স্ট্রাইকার। মোহনবাগানে যোগ দিয়ে লিস্টন বলেন, “সেই ছোটবেলা থেকে সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে খেলার স্বপ্ন দেখতাম। সেই স্বপ্ন এ বার পূরণ হল। আমার প্রতি ভরসা রাখার জন্য সবাইকে ধন্যবাদ। আগামী মরসুমে সকলের প্রত্যাশা পূরণ করার চেষ্টা করব।”

হায়দরাবাদের সঙ্গে আরও এক বছর চুক্তি থাকলেও দেশের অন্যতম সেরা প্রতিভাকে দলে নিতে মরিয়া ছিলেন দলের মুখ্য প্রশিক্ষক আন্তনিয়ো লোপেজ হাবাস। কারণ আগামী মরসুম থেকে আইএসএলে বিদেশি সংখ্যা কমে যাবে। তাই প্রতিভাবান ভারতীয়দের নিয়ে দল সাজাতে চাইছেন স্প্যানিশ প্রশিক্ষক।

তাঁর কথা মতো কাজ। আগামী ২০২৩ মরসুম পর্যন্ত সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে খেলবেন এই গোয়ানিজ। ভারতীয় ফুটবলে রেকর্ড এক কোটি টাকা ট্রান্সফার ফি দিয়ে দক্ষিণ ভারতের দল থেকে লিস্টনকে কলকাতায় নিয়ে আসা হল। গত আইএসএলে হায়দরাবাদের হয়ে বেশ নজর কেড়েছিলেন লিস্টন। ম্যানুয়েল মারকুনেজের প্রশিক্ষণে একাধিক ম্যাচে ‘সুপার সাব’ হিসেবে নেমে দুটি গোল ও তিনবার গোল করতে সাহায্য করেছিলেন ২২ বছরের এই তরুণ। লিস্টন দলে আসার ফলে সবুজ-মেরুনের আক্রমণ ভাগে রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস, মনবীর সিংহের সঙ্গে এ বার জুড়ে গেলেন এই গোয়ানিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE