Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

আইপিএলে ‘গুরু-চেলা’ লড়াই দেখার জন্য ছটফট করছেন রবি শাস্ত্রী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ এপ্রিল ২০২১ ১৪:৪৭
ধোনি ও পন্থ দ্বৈরথ দেখার অপেক্ষায় রবি শাস্ত্রী।

ধোনি ও পন্থ দ্বৈরথ দেখার অপেক্ষায় রবি শাস্ত্রী।
ফাইল চিত্র

হাতে আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরেই ওয়াংখেড়ে স্টেডিয়ামের বাইশ গজে মুখোমুখি হবেন গুরু ও শিষ্য। গুরু অর্থাৎ মহেন্দ্র সিংহ ধোনি। আর তাঁর শিষ্য হলেন ঋষভ পন্থআইপিএলের মঞ্চে এর আগেও দুজন মুখোমুখি হয়েছেন। তবে এ বার প্রেক্ষাপট একেবারে আলাদা। এই প্রথম বার ধোনির বিরুদ্ধে অধিনায়কত্ব করবেন ২৩ বছরের পন্থ। তাই বাকিদের মতো এই ম্যাচ নিয়ে বেশ উৎসাহী ভারতীয় দলের প্রধান প্রশিক্ষক রবি শাস্ত্রী। সেটা টুইট করে জানালেন তিনি।

শাস্ত্রী টুইটারে লিখেছেন, ‘গুরু ও চেলা এ বার মুখোমুখি। আজ দারুণ মজা হবে। স্টাম্প মাইকের দিক থেকে অনেক আওয়াজ আসবে। কান সজাগ রাখবেন।’

ধোনি ও পন্থ দুজনেই শাস্ত্রীর কাছে প্রিয় পাত্র। তিনি বরাবরই তিনটি আইসিসি ট্রফি জয়ী প্রাক্তন অধিনায়কের প্রশংসা করে এসেছেন। গত কয়েক বছর ঋষভ নিজেকে মেলে ধরতে না পারলে তাঁকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে যেত। যদিও ধোনি বিদায়ের আগে থেকেই তরুণ পন্থকে আগলে রাখতেন শাস্ত্রী। এর সুফল মিলেছে গত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে।

Advertisement

এই ম্যাচেও এমন ছবি বারবার দেখা যাবে। ফাইল চিত্র।

এই ম্যাচেও এমন ছবি বারবার দেখা যাবে। ফাইল চিত্র।


তবে এই ম্যাচটা শুধু দিল্লি ক্যাপিটালসের তরুণ অধিনায়ক পন্থকে দেখা নয়, এই ম্যাচটা ‘ক্যাপ্টেন কুল’এর জন্যও খুবই তাৎপর্যপূর্ণ। কারণ গত আইপিএলে তাঁর চেন্নাই সুপার কিংস একেবারেই মেলে ধরতে পারেনি। ধোনির ব্যাটও ছিল শান্ত। তাছাড়া গত বছর ১ নভেম্বর কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে খেলার পর আর কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি ধোনি। তাই ৩৯ বছর ২৭৭ দিনে পা রাখা ধোনি সব বিভাগে নিজেকে কতটা মেলে ধরতে পারেন, সেটাও সবাই দেখতে চায়। স্বভাবতই শাস্ত্রীও ধোনির সঙ্গে ভারতীয় ক্রিকেটের আগামী তারকাকে দেখার অপেক্ষায় রয়েছেন।


আরও পড়ুন

Advertisement