Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Neeraj Chopra: সোনাজয়ী নীরজকে হারিয়ে দিলেন ব্রোঞ্জজয়ী লভলিনা, কী ভাবে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ২১:৫২
নীরজ এবং লভলিনা

নীরজ এবং লভলিনা
ফাইল ছবি

সোনাজয়ী নীরজ হেরে গেলেন ব্রোঞ্জজয়ী লভলিনা বড়গোহাঁইয়ের কাছে। বুধবার প্রধানমন্ত্রীর দফতর আয়োজিত ই-নিলামে সব থেকে বেশি দাম উঠল অসমের এই বক্সারের গ্লাভসের। প্রায় দু’কোটি টাকা ছুঁয়েছে তার দাম। সেখানে অনেকটাই পিছিয়ে রয়েছে নীরজের সোনাজয়ী জ্যাভলিন।

শুক্রবার ই-নিলামে লভলিনার গ্লাভসজোড়ার দাম উঠেছে ১.৯২ কোটি টাকা। ন্যূনতম দাম রাখা হয়েছিল ৮০ লক্ষ টাকা। অর্থাৎ তার থেকে প্রায় দ্বিগুণ অর্থ বিড করা হয়েছে। নীরজের জ্যাভলিনের ন্যূনতম দাম রাখা হয়েছিল ১ কোটি টাকা। সেটির দাম উঠেছে ১.৫ কোটি। প্যারালিম্পিক্সে সোনাজয়ী সুমিত অন্তিলের জ্যাভলিনের দামও রাখা হয়েছিল ১ কোটি টাকা। সেটির দাম উঠেছে ১ কোটি ৭ হাজার টাকা।

ই-নিলামের জন্য রাখা হয়েছিল প্রায় ১,৩০০টি জিনিস। এর মধ্যে ছিল প্যারালিম্পিয়ান অবনী লেখারার পদক জয়ের সময় পরে থাকা টি-শার্ট (সর্বনিম্ন দাম ১৫ লক্ষ), টোকিয়ো অলিম্পিক্সে ভারতের সমস্ত ক্রীড়াবিদের সই করা একটি স্টোল (সর্বনিম্ন দাম ৯০ লক্ষ), মহিলা এবং পুরুষ দলের খেলোয়াড়দের প্রত্যেকের হকি স্টিক, পিভি সিন্ধুর অটোগ্রাফ করা র‌্যাকেট, যা দিয়ে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

Advertisement

টোকিয়ো অলিম্পিক্স এবং প্যারালিম্পিক্স থেকে ফেরার পর ক্রীড়াবিদদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তখনই তাঁর হাতে স্মারকগুলি তুলে দেন ক্রীড়াবিদরা। শুক্রবার ছিল মোদীর জন্মদিন। তাই শুক্রবারই ই-নিলাম হয়। এখান থেকে প্রাপ্ত অর্থ নমামি গঙ্গে প্রকল্পে কাজে লাগানো হবে।

আরও পড়ুন

Advertisement