Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

ডি’সিলভা, সঙ্গাকারার পর গড়াপেটার তদন্তে জেরা জয়বর্ধনেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জুলাই ২০২০ ১৫:৫৬
সাক্ষ্য দিতে এলেন মাহেলা জয়বর্ধনে। ছবি: এএফপি।

সাক্ষ্য দিতে এলেন মাহেলা জয়বর্ধনে। ছবি: এএফপি।

অরবিন্দ ডি’সিলভা, উপুল থরঙ্গা, কুমার সঙ্গাকারার পর মাহেলা জয়বর্ধনে। ২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ ছেড়ে দেওয়ার অভিযোগ নিয়ে এ বার জেরা করা হল মাহেলাকে।

শুক্রবার কলম্বোয় সুগথাদাসা স্টেডিয়ামে ক্রীড়ামন্ত্রকের স্পেশাল ইনভেস্টিগেশনস ইউনিটের সামনে হাজিরা দিতে দেখা যায় জয়বর্ধনেকে। শ্রীলঙ্কার এক সাংবাদিক টুইট করে এই খবর প্রকাশ্যে আনেন। পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে জয়বর্ধনে নামছেন গাড়ি থেকে। সেই সাংবাদিক টুইট করেন, “গত কয়েক দিনে তিন জন প্রাক্তন অধিনায়ক ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে পুলিশের সামনে বিবৃতি দিলেন।”

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে আইসোলেশনে ইংল্যান্ডের স্যাম কারেন, হল কোভিড পরীক্ষাও​

Advertisement

আরও পড়ুন: চুক্তিতে আগ্রহ দেখাচ্ছেন না, বার্সেলোনা ছাড়ার পথে মেসি?

বৃহস্পতিবার শ্রীলঙ্কা পুলিশ কুমার সঙ্গাকারাকে প্রায় ১০ ঘণ্টা জেরা করেছে বলে স্থানীয় প্রচারমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। যদিও সেই জেরা থেকে কিছু বেরিয়ে এসেছে কিনা, তা পরিষ্কার নয়। ২০১১ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন সঙ্গাকারা। আর বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি করেছিলেন জয়বর্ধনে। এর আগে শ্রীলঙ্কার সেই দলের ওপেনার উপুল থরঙ্গাকে জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছিল। সেই বিশ্বকাপ দলের যিনি নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান ছিলেন, সেই অরবিন্দ ডি’সিলভার বক্তব্যও রেকর্ড করা হয়েছে। তাঁকে ছয় ঘণ্টা জেরার মুখে পড়তে হয়েছিল।

২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কার ম্যাচে গড়াপেটার অভিযোগ তুলেছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দনন্দ অতুলগামাগে। সেই অভিযোগের ভিত্তিতে গত ২৪ জুন তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা ক্রীড়ামন্ত্রক। ক্রীড়ামন্ত্রকের অধীনে পুলিশের একটি বিশেষ কমিটি এই তদন্ত শুরু করে।


আরও পড়ুন

Advertisement