Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Manish Pandey

আন্তর্জাতিক টি টোয়েন্টির শেষ ছ’টি ম্যাচে আউটই হননি এই ভারতীয় ব্যাটসম্যান!

শুক্রবার ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ৫০ রানে অপরাজিত ছিলেন মণীশ। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে আগের পাঁচ ইনিংসে মণীশের রান যথাক্রমে অপরাজিত ১৪, অপরাজিত ১৪, অপরাজিত ৩১, অপরাজিত ২২ ও  অপরাজিত ২।

ধারাবাহিকতার পরিচয় রাখছেন মণীশ পাণ্ডে। ছবি টুইটার থেকে নেওয়া।

ধারাবাহিকতার পরিচয় রাখছেন মণীশ পাণ্ডে। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২০ ১১:০৮
Share: Save:

টানা এক ডজন ম্যাচে অপরাজিত! হ্যাঁ, টি-টোয়েন্টি ফরম্যাটে এমনই এক অদ্ভুত রেকর্ড গড়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান মণীশ পাণ্ডে

Advertisement

শুক্রবার ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ৫০ রানে অপরাজিত ছিলেন মণীশ। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে আগের পাঁচ ইনিংসে মণীশের রান যথাক্রমে অপরাজিত ১৪, অপরাজিত ১৪, অপরাজিত ৩১, অপরাজিত ২২ ও অপরাজিত ২। এগুলো সবই আন্তর্জাতিক ক্রিকেটে। এই ছয়ের মধ্যে তিনটি ইনিংস নিউজিল্যান্ডের বিরুদ্ধে। বাকি তিন ইনিংস শ্রীলঙ্কা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

ওয়েস্ট ইন্ডিজের মধ্যে গত বছরের ৬ অগস্ট প্রভিডেন্সে ২ রানে নট আউট ছিলেন মণীশ। তার পর ঘরের মাঠে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে একটি করে ইনিংস পেয়েছিলেন তিনি। তার পর নিউজিল্যান্ডে এসে চলতি সিরিজে খেলেছেন তিনটি ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই সফর থেকে এখনও পর্যন্ত মোট ১৯ টি-টোয়েন্টি খেলেছে ভারত। তার মধ্যে মণীশ প্রথম দলে ছিলেন নয় ম্যাচে। আর প্রতিটিতেই জিতেছে ভারত।

আরও পড়ুন: ফের টাই, ফের সুপার ওভার, ওয়েলিংটনে রুদ্ধশ্বাস জয়, সিরিজে ৪-০ এগিয়ে কোহালিরা

Advertisement

আরও পড়ুন: সঞ্জুকে না পাঠিয়ে সুপার ওভারে কেন ওপেন করলেন কোহালি? ফাঁস করলেন নিজেই​

এই সময়ের মধ্যে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটেও টানা ছয় ইনিংসে অপরাজিত ছিলেন তিনি। সেই ইনিংসগুলোয় কর্নাটকের হয়ে যথাক্রমে ২২, ১৪, ১৪, ৩১, ৬০ ও ৩ রানে অপরাজিত ছিলেন মণীশ। কর্নাটকের সৈয়দ মুস্তাক আলি ট্রফি জেতার নেপথ্যে তাঁর অবদান ছিল বড়। গত বছরও এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল কর্নাটক। এটাই ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা প্রতিযোগিতা।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে মণীশের গড় এখন ৪৬.৪০। দেশের হয়ে এই ফরম্যাটে ৩৭ ম্যাচ খেলেছেন তিনি। ৩১ ইনিংসে ১৬ বার নটআউট ছিলেন তিনি। করেছেন ৬৯৬ রান। সর্বাধিক অপরাজিত ৭৯। স্ট্রাইক রেট ১২৬.৫৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.