Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gabba

India vs Australia test: এখনও ঋষভ, পূজারাদের দুঃস্বপ্নে দেখছে স্মিথ, ওয়ার্নারের অস্ট্রেলিয়া

গাব্বায় যখন দুই দল আসে, সিরিজ তখন ১-১।

পূজারা এবং পন্থ

পূজারা এবং পন্থ —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১০:১১
Share: Save:

গাব্বায় ৩২ বছর পর টেস্ট ম্যাচ হেরেছিল অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে সেই ম্যাচে হেরে সিরিজও হাতছাড়া হয়ে গিয়েছিল। এখনও যেন অস্ট্রেলীয় ক্রিকেটারদের দুঃস্বপ্নে দেখা দিচ্ছেন চেতেশ্বর পূজারা, শুভমন গিল, ঋষভ পন্থরা। অজি ওপেনার মার্কাস হ্যারিস মনে করছেন সেই ম্যাচে অস্ট্রেলীয় ক্রিকেটারদের মতো ব্যাট করেছেন পূজারা।

গাব্বায় যখন দুই দল আসে, সিরিজ তখন ১-১। এই মাঠে অস্ট্রেলিয়াকে হারানো যে বেশ কঠিন তা জানতেন অজিঙ্ক রহাণেরা। একাধিক সিনিয়র ক্রিকেটারের অবর্তমানে তরুণ দল নিয়ে নামতে হয়েছিল ভারতকে। ৫ দিনের শেষে তাঁরাই হয়ে উঠেছিলেন যুদ্ধ জয়ের নায়ক। আর পথ দেখিয়েছিলেন অভিজ্ঞ পূজারা। হ্যারিস বলেন, “দারুণ ছিল শেষ দিন। সর্বক্ষণ ভাবছিলাম ওরা রানের পিছনে দৌড়বে নাকি দৌড়বে না। আমার মনে হয় ঋষভ সব থেকে ভাল খেলেছিল সেই দিন। তবে পূজারা সবার ওপর থেকে চাপটা সরিয়ে দিয়েছিল। একজন অস্ট্রেলীয়র মতো ব্যাট করেছিল ও। সমস্ত আঘাত বুকে নিয়ে লড়াই করছিল। বাকিরা ওকে সাহায্য করছিল।”

হেরে গিয়েও ভারতকে কুর্নিশ জানাচ্ছেন হ্যারিস। সেই দিন ঋষভ অবিশ্বাস্য ইনিংস খেলেছিল বলে তাঁর মত। গাব্বায় শেষ ইনিংসে ২১১ বল খেলে ৫৬ রান করেন পূজারা। ১৪৬ বলে ৯১ করেন শুভমন। অল্পের জন্য শতরান হাতছাড়া করেন তিনি। ১৩৮ বলে অপরাজিত ৮৯ রান করে ভারতকে ম্যাচ জিতিয়ে ফেরেন ঋষভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE