Advertisement
২৪ এপ্রিল ২০২৪
MCG

ফুটবল ম্যাচ দেখতে এসে আক্রান্ত ১৫, মেলবোর্নের মাঠ হঠাৎই কোভিড হটস্পট

রবিবার এমসিজি-তে অস্ট্রেলিয়ান ফুটবল লিগের একটি ম্যাচে হাজির হয়েছিলেন ২৩,৪০০ দর্শক।

এমসিজি।

এমসিজি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৫:১৮
Share: Save:

হঠাৎই অস্ট্রেলিয়ার মাথাচাড়া দিল করোনা ভাইরাস। বুধবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে কোভিড হটস্পট হিসেবে ঘোষণা করা হয়েছে। একটি ফুটবল ম্যাচে হাজির থাকা হাজার হাজার দর্শককে নিভৃতবাসে চলে যেতে বলা হয়েছে।

রবিবার এমসিজি-তে অস্ট্রেলিয়ান ফুটবল লিগের একটি ম্যাচে হাজির হয়েছিলেন ২৩,৪০০ দর্শক। তারপর থেকে বুধবার পর্যন্ত ওই দর্শকদের মধ্যে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রশাসনের খবর, তাঁদের শরীরে ভারতীয় ভেরিয়ান্টের খোঁজ মিলেছে।

এরপরেই শুরু হয়েছে কড়াকড়ি। আশেপাশের সমস্ত মাঠ, বাজার, কাফে এবং পাবগুলিতে সতর্কতা জারি করা হয়েছে। জমায়েত নিয়ে নতুন করে বিধিনিষেধ জারি করেছে ভিক্টোরিয়া প্রশাসন। মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

জানা গিয়েছে, ওই ভারতীয় ভেরিয়ান্ট যাঁর শরীরে মিলেছে তিনি ইতিমধ্যেই নিভৃতবাস কাটিয়ে সেরে উঠেছেন। কিন্তু কী করে তা এত লোকের মধ্যে ছড়িয়ে গেল তা স্বাস্থ্যকর্তারা বুঝতে পারছেন না। সঠিক পরিকল্পনার কারণে অস্ট্রেলিয়ায় এমনিতে করোনায় আক্রান্তের সংখ্যা কম। তার মধ্যে এই নতুন ভেরিয়ান্ট তাঁদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket football COVID-19 MCG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE