Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ICC

World Test Championship Final: ড্র হলে কী হবে? বাড়তি একদিন থাকতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে

পরের মরসুমে ফের টেস্ট চ্যাম্পিয়নশিপ হবে কি না সেই নিয়েও আলোচনা করা হবে আইসিসি-র বৈঠকে।

ফের ষষ্ঠ দিনের ভাবনা ফিরেছে আইসিসি-র মাথায়।

ফের ষষ্ঠ দিনের ভাবনা ফিরেছে আইসিসি-র মাথায়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৩:৩৭
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম নিয়ে ফের আলোচনায় বসবে আইসিসি। ভারত বনাম নিউজিল্যান্ডের এই ম্যাচ ড্র হলে কী হবে সেই নিয়েও সিদ্ধান্ত নেওয়া হবে। ১৮ জুন থেকে সাদাম্পটনে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এক দিন বেশি রাখা হবে ফাইনালের জন্য। ৫ দিনে যদি ম্যাচের ফলাফল না হয় তা হলে একদিন বেশি খেলা হওয়ার কথা প্রথমে জানিয়েছিল আইসিসি। তবে পরে সেই নিয়ম বাতিল করে দেওয়া হয়। সিদ্ধান্ত নেওয়া হয় ম্যাচ ড্র হলে ২ দলকেই জয়ী ঘোষণা করা হবে।

ফের ষষ্ঠ দিনের ভাবনা ফিরেছে আইসিসি-র মাথায়। ইংল্যান্ডে এই সময় বৃষ্টির সম্ভবনা থেকেই যায়। কোনও ভাবে যদি সময় নষ্ট হয়, সেই ক্ষেত্রে ষষ্ঠ দিনে খেলা হতে পারে বলে জানা গিয়েছে। আইসিসি-র এক কর্তা বলেন, “চেষ্টা করা হবে ৫ দিনে ৩০ ঘণ্টা খেলানোর। কোনও কারণে তা সম্ভব না হলে ষষ্ঠ দিন খেলা হতে পারে। আবহাওয়া যাতে কোনও ভাবে খেলার ফলাফলকে প্রভাবিত করতে না পারে সেই জন্যই এমন ভাবনা।”

পরের মরসুমে ফের টেস্ট চ্যাম্পিয়নশিপ হবে কি না সেই নিয়েও আলোচনা করা হবে আইসিসি-র বৈঠকে। ১ জুন সেই বৈঠক হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

test cricket ICC ICC World Test Championship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE