Advertisement
০৪ ডিসেম্বর ২০২৩

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বারবার জ্বলে ওঠে মনজোতের ব্যাট

পৃথ্বী শ, শুভমন গিলের সঙ্গে প্রথম থেকেই বিশ্বকাপের স্কোয়াডের জন্য প্রায় নিশ্চিত ছিলেন মনজোত। কোচ রাহুল দ্রাবিড়ের বিশেষ নজর ছিল তাঁর দিকে। ইংল্যান্ডে অনূর্ধ্ব ১৯ টেস্টে সেঞ্চুরিও আছে কালরার। টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই মাঠেই ৮৬ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি।

ফাইনালের সেরা মনজোত। ছবি: এএফপি।

ফাইনালের সেরা মনজোত। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:১০
Share: Save:

বয়স নিয়ে সমস্যার জন্য তাঁর খেলাই প্রায় বাতিল হতে বসেছিল। মাস চারেক আগে হওয়া অনূর্ধ্ব ১৯ কোচবিহার ট্রফির দল বাছাইয়ের সময়ে বয়সের প্রমাণে পরীক্ষাও দিতে হয়েছিল মনজোত্ কালরাকে।

সেঞ্চুরি করে দিল্লির এই বাঁহাতি ওপেনারই ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ। তাঁর অপরাজিত ১০১ রানে ভর করে চতুর্থ বারের জন্য যুব বিশ্বকাপ জিতল ভারত।

পৃথ্বী শ, শুভমন গিলের সঙ্গে প্রথম থেকেই বিশ্বকাপের স্কোয়াডের জন্য প্রায় নিশ্চিত ছিলেন মনজোত্। কোচ রাহুল দ্রাবিড়ের বিশেষ নজর ছিল তাঁর দিকে। ইংল্যান্ডে অনূর্ধ্ব ১৯ টেস্টে সেঞ্চুরিও আছে কালরার।

আরও পড়ুন: কালরার সেঞ্চুরি, অস্ট্রেলিয়াকে হারিয়ে যুব বিশ্বকাপ জিতল ভারত

টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই মাঠেই ৮৬ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। পৃথ্বী-কালরা-শুভমনের ব্যাটের ঝড়ে ১০০ রানে অজিদের উড়িয়ে দেয় ভারত।

এর পর কিন্তু আর তেমন ভাব‌ে রান পাননি তিনি। পাপুয়া নিউ গিনি এবং বাংলাদেশের বিরুদ্ধে ৯ এবং সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ৪৭ রান করেন তিনি। কিন্তু ফাইনালে ফের এক বার অজিদের বিরুদ্ধে জ্বলে উঠলেন দিল্লির তরুণ। ১০০ বলে অপরাজিত ১০১ রানের ইনিংসকে তাঁর কেরিয়ারের অন্যতম সেরা বলছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: যুব বিশ্বকাপের চ্যাম্পিয়নরা

ভারতের যুব বিশ্বকাপ জয়ের পর টুইটারে শুভেচ্ছা জানান মহম্মদ কইফ, রবীন্দ্র জাডেজা, মহম্মদ আজহারউদ্দিনরা। মনজোতের ইনিংসকেও শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছে সোশ্যাল মিডিয়া। ইতিমধ্যেই তাঁকে ভবিষ্যতের তারকা বলতেও শুরু করেছে ক্রিকেট মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE