Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
badminton

Chirag-Satwiksairaj: ব্রোঞ্জ জিতেও মন ভাল নেই সাত্ত্বিকদের

শুক্রবার তাঁরা কোয়ার্টার ফাইনালে হারিয়ে দেন জাপানের ইয়োগো কোবায়াশি-তাকুরো হোকি জুটিকে।

জুটি: লড়াই করেও হার চিরাগ ও সাত্ত্বিকের। শনিবার।

জুটি: লড়াই করেও হার চিরাগ ও সাত্ত্বিকের। শনিবার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ০৭:১৫
Share: Save:

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জয়ের স্বপ্ন অপূর্ণই রইল চিরাগ শেট্টি-সাত্ত্বিকসাইরাজ জুটির। মালয়েশীয় জুটি, অ্যারন চিয়া-উ এবং লোহের কাছে ২২-২০, ১৮-২১, ১৬-২১ গেমে হেরে গেলেন তাঁরা। স্কোরেই স্পষ্ট, চিরাগরা বিনাযুদ্ধে এক ইঞ্চি জমিও ছাড়েননি। এমনকি প্রথম গেম জিতে আশার সঞ্চার করেন। যদিও শেষরক্ষা হয়নি। তাই ভারতের সেরা ডাবলস জুটিকে ব্রোঞ্জ পদকেই সন্তষ্ট থেকে ফিরতে হচ্ছে।

তবে এই প্রাপ্তিও বড় ব্যাপার। এর আগে পুরুষদের ডাবলসে বিশ্বচ্যাম্পিয়শিপে কোনও ভারতীয় জুটির হাত ধরে পদক জেতেনি। শুক্রবার তাঁরা কোয়ার্টার ফাইনালে হারিয়ে দেন জাপানের ইয়োগো কোবায়াশি-তাকুরো হোকি জুটিকে। খেলার ফল ছিল ২৪-২২, ১৫-২১ ও ২১-১৪। চর্চিত এই ভারতীয় জুটি এখানে খেলতে আসে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে সোনা জিতে। চিরাগ-সাত্ত্বিক দুর্দান্ত ছন্দেও ছিলেন। সেটা টোকিয়োতেও প্রমাণ হল। কোয়ার্টার ফাইনালে জাপানের যে জুটিকে ভারতীয়রা হারান, তারা এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় রয়েছে দ্বিতীয় স্থানে।

তবে ম্যাচের পরে হতাশা চেপে রাখতে পারেননি সাত্ত্বিক। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেছেন, “এটা আমাদের কাছে অত্যন্ত দুর্ভাগ্যজনক। যে কোনও কঠিন ম্যাচ খেলতে নামলেই ভাগ্য আমাদের সহায়তা করে না। এমন সময়ে আমাদের শট নেটে লেগে প্রতিহত হয়েছে, যা ভাবতে গেলে মন খারাপ হয়ে যায়। ব্রোঞ্জ জিতলেও মন ভাল নেই।” তিনি আরও বলেছেন, “শেষ গেমে ১৭-১৫ এগিয়ে ছিলাম। সেই সময়েই চিরাগের র‌্যাকেটের স্ট্রিং ছিঁড়ে গেল। সেটাকে দুর্ভাগ্য ছাড়া আর কী-ই বা বলতে পারি। মনে হচ্ছে, এর পরে খেলতে নামার আগে প্রার্থনা আরও বেশি করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE