Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

আমেরিকার ক্রিকেটে মাইক্রোসফটের নাদেলা

৫০ বছর বয়সী সত্য নাদেলা হায়দরাবাদ পাবলিক স্কুলে পড়ার সময় থেকে নিয়মিত ক্রিকেট খেলতেন। তিনি আবার ভারতের প্রাক্তন ক্রিকেটার এমএল জয়সিমার ভক্ত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ ডিসেম্বর ২০২০ ১৯:১৭
সত্য নাদেলা। ছবি-এএফপি।

সত্য নাদেলা। ছবি-এএফপি।

আমেরিকায় আস্তে আস্তে ঘাটি গাড়ছে ক্রিকেট। সে দেশে শুরু হতে চলা নতুন টি-টোয়েন্টি লিগের সঙ্গে মাত্র কয়েক সপ্তাহ আগেই নাম জুড়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির। এ বার আমেরিকার মেজর লিগ ক্রিকেটের সঙ্গে জুড়তে চলেছে আরও দুই ভারতীয়র নাম। এঁরা হলেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা ও অ্যাডোবের সিইও শান্তনু নারায়ণ।

৫০ বছর বয়সী নাদেলা হায়দরাবাদ পাবলিক স্কুলে পড়ার সময় থেকে নিয়মিত ক্রিকেট খেলতেন। তিনি আবার ভারতের প্রাক্তন ক্রিকেটার এমএল জয়সিমার ভক্ত। সূত্রের খবর, সিয়াটেল শহরের একটি দল কিনবেন তিনি। উল্লেখ্য, মাইক্রোসফটের প্রধান কার্যালয় সিয়াটেল। তথ্য প্রযুক্তির প্রাণকেন্দ্রও এই শহর। এই শহরেই নতুন দলের মালিকানা থাকবে ভারতীয় বংশোদ্ভুত এই ব্যবসায়ীর হাতে। ওয়াশিংটনের রেডমন্ডে একটি ঝাঁচকচকে স্টেডিয়ামও তৈরি করছেন তিনি।

অন্যদিকে, নারায়ণও নাদেলার মতোই হায়দরাবাদের মানুষ। নারায়ণ অ্যাডোবের সিইও। সেই সংস্থাটির প্রধান কার্যালয় আবার ক্যালিফোর্নিয়ায়, যেখানে আমেরিকা ক্রিকেট এন্টারপ্রাইজেজের প্রধান এছাড়াও এনবিএ-র ডালাস মাভেরিকের কর্ণধার পেরোট জুনিয়রের নাম জড়িয়েছে এই টুর্নামেন্টের সঙ্গে।

Advertisement

আরও পড়ুন: মোহনবাগান +৩, ইস্টবেঙ্গল -৩, বাংলার দুই প্রধানের প্রাথমিক পোস্টমর্টেম

ডালাসের ব্যবসায়ী রস পেরটও মেজর লিগ ক্রিকেটের সঙ্গে যুক্ত হচ্ছেন বলে জানা যাচ্ছে। এনবিএ-র দল ডালাস মাভেরিকসেরও কিছু শেয়ারের মালিক পেরট। শোনা যাচ্ছে পেটিম-এর প্রতিষ্ঠাতা বিজয় শঙ্কর শর্মাও আসছেন মেজর লিগ ক্রিকেটে।

আরও পড়ুন

Advertisement