Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Milkha Singh

Milkha Singh Death: ‘ভাগ মিলখা ভাগ’ ছবির জন্য মিলখাকে অমূল্য পারিশ্রমিক দিয়েছিলেন ফারহান আখতাররা

২০১৩ সালে ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে ফারহানের অভিনয় প্রশংসা পায়।

মিলখা সিংহের জীবন কাহিনি রুপোলি পর্দায় তুলে ধরেছিলেন ফারহান আখতার।

মিলখা সিংহের জীবন কাহিনি রুপোলি পর্দায় তুলে ধরেছিলেন ফারহান আখতার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ১০:৪৯
Share: Save:

মিলখা সিংহের জীবন কাহিনি রুপোলি পর্দায় তুলে ধরেছিলেন ফারহান আখতার। ২০১৩ সালে মুক্তি পায় সেই ছবি ‘ভাগ মিলখা ভাগ’। তাঁর ব্যক্তিগত জীবন পর্দায় তুলে আনার অনুমতি দেওয়ায় মিলখাকে সম্মান জানাতে অভিনব উপহার দিয়েছিলেন পরিচালক রাকেশ সিংহ মেহরা। ১৯৫৮ সালে ছাপা একটি এক টাকার নোট দিয়েছিলেন তাঁকে। সেই সালেই কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন মিলখা।

পর্দায় মিলখার চরিত্র ফুটিয়ে তোলা ফারহান লেখেন, ‘প্রিয় মিলখাজি, বিশ্বাস করতে পারছি না আপনি আর নেই। আপনার থেকে যেটা পেয়েছি, সেটা হল অদম্য জেদ। এমন একটা জেদ, যা একবার চেপে বসলে সফল না হওয়া পর্যন্ত ছাড়া যায় না। সত্যিটা হল আপনি চিরকাল থাকবেন। আপনি একজন বড় মনের মানুষ যাঁর পা সব সময় মাটিতে ছিল। আপনি একটা ভাবনা ছিলেন। আপনি স্বপ্ন ছিলেন। আপনি দেখিয়েছিলেন নিষ্ঠা, কঠিন পরিশ্রম, সততা একজন মানুষকে কী ভাবে মাটি থেকে আকাশের উচ্চতায় নিয়ে যেতে পারে। আমাদের জীবনকে স্পর্শ করে গিয়েছেন আপনি। যাঁরা আপনাকে বাবা অথবা বন্ধু হিসেবে পেয়েছেন, তাঁরা ধন্য। যাঁরা পাননি তাঁদের কাছেও আপনি অনুপ্রেরণা এবং সাফল্যের বার্তা। আমার সমস্ত হৃদয় দিয়ে আপনাকে ভালবাসি।’

অন্য বলিউড তারকাদের থেকে মিলখা সিংহকে অনেক বেশি কাছ থেকে দেখেছেন ফারহান। পর্দায় তাঁর চরিত্র ফুটিয়ে তুলতে বহু পরিশ্রম করেছিলেন তিনি। এক সাক্ষাৎকারে মিলখা বলেন, “অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, কানাডা যেখানেই গিয়েছি, সবাই বলেছেন ফারহান যেন আমার প্রতিচ্ছবি। ছবি তৈরির সময় ওর সঙ্গে দেখা করেছি। ১১ সেকেন্ডে ১০০ মিটার দৌড়তে দেখেছি ওকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

farhan akhtar Milkha Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE