Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফেডারেশনের বিরুদ্ধে বড় অভিযোগ, ক্লাব তুলে দেওয়ার হুমকি মিনার্ভা কর্ণধারের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ এপ্রিল ২০১৯ ১৮:৫২
মিনার্ভা বন্ধ করে দেওয়ার চিন্তাভাবনা বাজাজের। ছবি: মিনার্ভা পঞ্জাব ক্লাবের ফেসবুক পেজ থেকে।

মিনার্ভা বন্ধ করে দেওয়ার চিন্তাভাবনা বাজাজের। ছবি: মিনার্ভা পঞ্জাব ক্লাবের ফেসবুক পেজ থেকে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে বিস্ফোরণ ঘটিয়ে মিনার্ভা পঞ্জাবের কর্ণধার রঞ্জিৎ বাজাজ জানিয়ে দিলেন, তিনি ক্লাব তুলে দেওয়ার চিন্তাভাবনা করছেন। একের পর এক টুইট করে ফেডারেশনের বিরুদ্ধে অন্তর্ঘাতের অভিযোগ এনেছেন তিনি।

ক্লাব চালাতে না পেরে এর আগে জেসিটি, মাহিন্দ্রার মতো ক্লাব বন্ধ হয়ে গিয়েছে। সেগুলো বন্ধ হওয়ার পিছনে অবশ্য অন্য কারণ ছিল। গত বারের আই লিগ জয়ীরা অবশ্য অন্য কারণে ক্লাব তুলে দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। এএফসি কাপের সূচি অনুযায়ী ১ মে মিনার্ভা পঞ্জাবের হোম ম্যাচ। তাদের প্রতিপক্ষ নেপালের ক্লাব। মিনার্ভা কর্ণধারের অভিযোগ, কলিঙ্গ স্টেডিয়ামে তাদের ম্যাচ আয়োজন করতে দেওয়া হচ্ছে না। হোম ম্যাচ আয়োজন করতে না পারলে বড় সড় ঝামেলায় পড়ে যেতে পারে মিনার্ভা।

যদিও আগে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক মিনার্ভাকে কলিঙ্গ স্টেডিয়ামে খেলার অনুমতি দিয়েছিলেন। কিন্তু এখন ফেডারেশনের চাপে পড়ে সিদ্ধান্ত বদলে ফেলা হয়েছে। ভারাক্রান্ত মনে বাজাজ জানিয়েছেন, ‘‘এই দেশে খেলে কী লাভ? দেশের ফুটবল ফেডারেশনই ক্লাবগুলোর সঙ্গে অন্তর্ঘাত করছে।’’

Advertisement

আরও পড়ুন: অবশেষে মানজ়িদের শো-কজ

আরও পড়ুন: বৈঠকে এল না মিনার্ভা, প্রসন্ন নয় ফেডারেশন

কিন্তু কী কারণে ফেডারেশন কলিঙ্গ স্টেডিয়ামে খেলতে দেওয়া হচ্ছে না মিনার্ভাকে? বাজাজ জানাচ্ছেন, পরের বছরের ফিফা অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের জন্য স্টেডিয়াম সংস্কারের কাজ হচ্ছে। সেই কারণেই কলিঙ্গ স্টেডিয়ামে মিনার্ভাকে খেলার অনুমতি দেওয়া হচ্ছে না। ফেডারেশন অবশ্য বাজাজের অভিযোগ উড়িয়ে দিয়ে বলছে, কলিঙ্গ স্টেডিয়াম ফেডারেশনের নয়। এটা ওড়িশা সরকারের সম্পত্তি। এ বিষয়ে ফেডারেশনের কিছুই করার নেই।



রঞ্জিৎ বাজাজের টুইট।

এর আগে আই লিগ খেলা ক্লাবগুলো সুপার কাপ বয়কট করে। ফেডারেশন ও ক্লাব জোটের মধ্যে বহুবার মেল আদানপ্রদান হয়। দু’ পক্ষের বরফ অবশ্য গলেনি। আই লিগের একাধিক ক্লাব ছাড়াই চলছে সুপার কাপ। এর মধ্যেই ফেডারেশনের বিরুদ্ধে ফের অভিযোগ এনে ক্লাব বন্ধ করে দেওয়ার হুমকি দিলেন বাজাজ। মিনার্ভা কর্ণধারের টুইটে আলোড়ন ভারতীয় ফুটবলে। বিতর্ক প্রশমিত করতে ফেডারেশন কী করে সেটাই এখন দেখার।

আরও পড়ুন

Advertisement