Advertisement
১৮ জুন ২০২৪
Mohammad Amir

টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত মহম্মদ আমিরের

মহম্মদ আমির বলেন,দেশের হয়ে ক্রিকেটের সর্বোচ্চ এবং ঐতিহ্যবাহী ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব গর্বিত। যদিও আমি টেস্ট ক্রিকেট থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি সাদা বলের ক্রিকেটে আরও বেশি করে মনঃসংযোগ করার জন্য। দেশের হয়ে খেলা সবসময়ই আমার কাছে একটা স্বপ্নের  মতো।

সাদা জার্সিতে আর দেখা যাবে না মহম্মদ আমিরকে। ছবি: এএফপি

সাদা জার্সিতে আর দেখা যাবে না মহম্মদ আমিরকে। ছবি: এএফপি

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ১৮:০৮
Share: Save:

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন পাকিস্তানের তারকা পেসার মহম্মদ আমির। সাদা বলের ক্রিকেট অর্থাৎ সীমিত ওভারের ক্রিকেটে আরও বেশি মনঃসংযোগ করতে তাঁর এমন সিদ্ধান্ত।

২৭ বছর বয়সী এই বাঁ-হাতি পেসার পাকিস্তানের হয়ে প্রথম আন্তর্জাতিক টেস্ট খেলেছিলেন ২০০৯ সালে, শ্রীলঙ্কার বিরুদ্ধে। তখন আমিরের বয়স ছিল মাত্র ১৭ বছর। দীর্ঘ এক দশক ধরে তিনি পাকিস্তানের হয়ে সাদা জার্সি গায়ে খেলেছেন মোট ৩৬টি টেস্ট। যেখানে তিনি ৩৭.৪০ অ্যাভারেজে মোট ১১৯টি উইকেট নিয়েছেন।

অবসর প্রসঙ্গে মহম্মদ আমির বলেন,‘‘দেশের হয়ে ক্রিকেটের সর্বোচ্চ এবং ঐতিহ্যবাহী ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব গর্বিত। যদিও আমি টেস্ট ক্রিকেট থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি সাদা বলের ক্রিকেটে আরও বেশি করে মনঃসংযোগ করার জন্য। দেশের হয়ে খেলা সবসময়ই আমার কাছে একটা স্বপ্নের মতো। নিজেকে ফিট রেখে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব। যাতে দলের আগামী ম্যাচগুলিতে ভাল পারফর্ম করতে পারি। তার মধ্যে অবশ্যই আইসিসি টি-২০ বিশ্বকাপও পড়ছে।’’

আরও পড়ুন: ক্রিকেটের অদ্ভুত সব স্কোরবোর্ড, যা না দেখলে বিশ্বাস করা কঠিন

তিনি আরও বলেন, ‘‘এই সিদ্ধান্ত নেওয়া আমার পক্ষে খুব সহজ ছিল না। আমি অনেক দিন ধরেই এই সম্পর্কে ভাবছিলাম। আসন্ন আইসিসি টেস্ট চ্যাম্পিয়ানশিপের জন্য আমাদের দলে উঠতি ফাস্ট বোলারদের অভাব নেই। এটাই সঠিক সময় অবসর নেওয়ার। কারণ সিলেক্টররা এ বিষয়ে ভাবনা চিন্তা করার যথেষ্ট সময় পাবেন।’’

আরও পড়ুন: বিদেশের মাটিতে ভারতীয় ডাল রান্না করে চমক হিমার

২০১৯-এর জানুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মহম্মদ আমির পাকিস্তানের হয়ে তাঁর শেষ টেস্ট ম্যাচটি খেলেছিলেন। যেখানে তিনি নিয়েছিলেন মোট চারটি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE