Advertisement
০৫ মে ২০২৪
Mohammed Shami

বোলিং শুরু, তৃতীয় টেস্ট থেকে ফিরতে চান শামি

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে রাখা হয়নি শামিকে। শোনা যাচ্ছে আমদাবাদে দিনরাতের টেস্ট ম্যাচ থেকে শামিকে দলে ফেরানো হতে পারে।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ০৬:১৬
Share: Save:

শনিবার থেকেই ছোট রান-আপ নিয়ে নেটে বল করতে শুরু করেছেন মহম্মদ শামি। সেই ভিডিয়ো নিজেই টুইট করেন ভারতীয় পেসার।

অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে গিয়ে বাঁ-হাতের কব্জির হাড়ে চিড় ধরে শামির। তার পরের তিনটি টেস্ট খেলতে পারেননি ভারতীয় পেসার। প্রথম টেস্টের পরেই দেশে ফিরে আসতে হয় রিহ্যাবের জন্য। শনিবার তাঁর বোলিং দেখেই আন্দাজ করা যায় যে, পুরোপুরি না হলেও কিছুটা সুস্থ ভারতীয় পেসার।

ভিডিয়োয় দেখা যায়, স্বাভাবিক ভাবেই বাঁ-হাত তুলতে পারছেন শামি। বল যদিও করছেন মন্থর গতিতে। কিন্তু সুইংয়ের হাত নষ্ট হয়নি।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই আপাতত রিহ্যাব চলছে শামির। চতুর্থ টেস্টে কুঁচকিতে চোট পাওয়া নবদীপ সাইনিকেও দেখা যায় বল হাতে। এ দিন ভারতীয় বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআই-কে বলেছেন, ‘‘শামির হাতের অবস্থা এখন ঠিকই আছে। আগামী কয়েকটা দিন নেটে হাল্কা বোলিং করবে ও। আপাতত দিনে ১৮টি ডেলিভারি করতে পারবে ও। তবে সম্পূর্ণ শক্তি প্রয়োগ করা যাবে না। ৫০ থেকে ৬০ শতাংশ শক্তি প্রয়োগ করে বল করতে হবে শামিকে।’’

সেই কর্তা জানিয়েছেন, এ ভাবেই পেসারদের ওয়ার্কলোড বিবেচনা করা হয়। তাঁর কথায়, ‘‘অনেক দিন মাঠের বাইরে শামি। প্রায় দেড় মাস হয়ে গিয়েছে। তাই আস্তে আস্তে ওর শরীরের উপরে চাপ বাড়ানো হবে। আপাতত হাল্কা ট্রেনিং চলবে।"

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে রাখা হয়নি শামিকে। শোনা যাচ্ছে আমদাবাদে দিনরাতের টেস্ট ম্যাচ থেকে শামিকে দলে ফেরানো হতে পারে। ২৪ ফেব্রুয়ারি থেকে তৃতীয় টেস্ট শুরু। যা এখনও আড়াই সপ্তাহ দেরি। আগামী সপ্তাহ থেকেই ট্রেনিংয়ের মাত্রা বাড়াতে হবে শামিকে। তাই তৃতীয় টেস্টে তাঁর ফেরার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেই কর্তার কথায়, ‘‘শেষ দুই টেস্টের দল এখনও ঘোষণা করা হয়নি। আমদাবাদে তৃতীয় টেস্ট হতে এখনও আড়াই সপ্তাহ দেরি আছে। সব কিছু ঠিকঠাক থাকলে তৃতীয় টেস্ট থেকে শামির দলে ফেরার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।’’

হাতে চোট ছাড়া শামির যে আর কোনও সমস্যা নেই, তা জানিয়ে দিলেন সেই কর্তা। বলেছেন, ‘‘শামি বল করছে মানে ওর হাতের চোট সেরে গিয়েছে। আপাতত আর কোনও চোট নেই। তৃতীয় টেস্ট দলের সম্ভাব্য তালিকায় ওকে রাখাই যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE