Advertisement
১১ মে ২০২৪
Naomi Osaka

Naomi Osaka: ফের মানসিক আঘাত, দর্শকের বিদ্রুপ, কাঁদতে কাঁদতে কোর্ট ছাড়লেন সেই ওসাকা

কোর্টে তখন ম্যাচ চলছে। আচমকাই গ্যালারি থেকে ভেসে এল দর্শকদের বিদ্রুপ, টিটকিরি। সহ্য করতে পারলেন না নেয়োমি ওসাকা।

কাঁদছেন ওসাকা।

কাঁদছেন ওসাকা। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ১৭:৫৫
Share: Save:

কোর্টে তখন ম্যাচ চলছে। আচমকাই গ্যালারি থেকে ভেসে এল দর্শকদের বিদ্রুপ, টিটকিরি। সহ্য করতে পারলেন না নেয়োমি ওসাকা। ইন্ডিয়ান ওয়েলসের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় হল তাঁর। ভেরোনিকা কুদারমেতোভার কাছে হেরে গেলে ০-৬, ৪-৬ গেমে। ম্যাচের মাঝেই একাধিক বার কাঁদতে দেখা গিয়েছে তাঁকে।

এর আগেও মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়ে নিজেকে কিছুদিন খেলা থেকে সরিয়ে নিয়েছিলেন ওসাকা। গত বছর ফরাসি ওপেনে সাংবাদিক বৈঠক করতে চাননি। তার পর প্রতিযোগিতা থেকেই নাম তুলে নেন। উইম্বলডনে খেলেননি। কিন্তু অলিম্পিক্সে অংশ নেন। তবে সেই পুরনো ওসাকাকে ফিরে পাওয়া যাচ্ছিল না। র‌্যাঙ্কিংও এখন অনেক নীচে নেমে গিয়েছে।

প্রথম গেমে এক বার তিনি ব্রেক হওয়ার পর দর্শকাসন থেকে নেয়োমির নামে বিদ্রুপ ভেসে আসে। এর পরেই তাঁকে চোখের জল মুছতে দেখা যায়। ম্যাচের পর তিনি জানিয়েছেন, এই ঘটনা দেখে ২১ বছর আগে সেরেনা উইলিয়ামস এবং ভেনাস উইলিয়ামস ম্যাচের কথা মনে পড়ে গিয়েছিল। ওই ম্যাচের পর টানা ১৪ বছর ইন্ডিয়ান ওয়েলসে খেলেননি দুই বোন।

ইন্ডিয়ান ওয়েলসকে জনপ্রিয়তার কারণে ‘পঞ্চম গ্র্যান্ড স্ল্যাম’ বলা হয়ে থাকে। সে বার সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন সেরেনা এবং ভেনাস। কিন্তু চোটের কারণে কিছুক্ষণ পরেই ম্যাচ ছেড়ে দেন ভেনাস। তার পরেই খেপে ওঠেন সমর্থকরা। একটানা বিদ্রুপ করতে থাকেন দুই বোনের উদ্দেশে। তার পরেই এই প্রতিযোগিতায় আর না খেলার সিদ্ধান্ত নেন দুই বোন।

শনিবার ম্যাচের পর ওসাকা বলেছেন, “আমি আর এখন এ সবে পাত্তা দিই না। ভেনাস এবং সেরেনার ভিডিয়ো আগে দেখেছি। যদি কেউ না দেখে থাকেন তা হলে এখনই দেখুন। ম্যাচ খেলতে খেলতে আমার সেই ভিডিয়োর কথাই বার বার মনে পড়ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Naomi Osaka Tennis Mental Stress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE