Advertisement
২৫ এপ্রিল ২০২৪
new zealand cricket

কোহলীদের চাপ বাড়িয়ে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ জিতল নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড যে এই টেস্ট জিততে চলেছে সেটা বোঝা গিয়েছিল তৃতীয় দিনের শেষেই।

জয়ের পর ট্রফি নিয়ে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

জয়ের পর ট্রফি নিয়ে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৮:২৭
Share: Save:

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ম্যাচ এবং সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড। বিশ্ব টেস্ট ফাইনালের আগে এই ফলাফলে তাদের মনোবল যে তুঙ্গে থাকবে তা নিয়ে সন্দেহ নেই। পাশাপাশি, কিউইদের আগুনে ছন্দ দেখে কিছুটা চাপে পড়ে গেলেন বিরাট কোহলীরাও।

নিউজিল্যান্ড যে এই টেস্ট জিততে চলেছে সেটা বোঝা গিয়েছিল তৃতীয় দিনের শেষেই। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট ১২২ তুলে দিনের শেষে ধুঁকছিল ইংল্যান্ড। এগিয়ে ছিল মাত্র ৩৭ রানে। চতুর্থ দিন প্রথম বলেই স্টুয়ার্ট ব্রডের স্টাম্প নড়িয়ে দেন ট্রেন্ট বোল্ট। লক্ষ্যমাত্রার ৩৮ রান ২ উইকেট হারিয়েই তুলে নেয় নিউজিল্যান্ড। টম লাথাম অপরাজিত থাকেন ২৩ রানে।

বিশ্ব টেস্ট ফাইনালের আগে বাড়তি প্রায় ২ দিন বিশ্রাম পাচ্ছে নিউজিল্যান্ড, যা ওই ম্যাচে নামার আগে তাঁদের চাঙ্গা রাখবে বলে মনে করেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। কেন উইলিয়ামসনের চোট থাকায় তাঁকে এই ম্যাচে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল। লাথাম বলেছেন, “বড় দিন আসছে আমাদের সামনে। আমরা প্রত্যেকে উত্তেজিত। আজকের দিনটা আমরা একটু মজা করব। কিন্তু কাল থেকেই বিশ্ব টেস্ট ফাইনালের প্রস্তুতি শুরু হয়ে যাবে।” হেরে গিয়ে ইংরেজ অধিনায়ক জো রুট দায়ী করেছেন ব্যাটিং বিপর্যয়কেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE