Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Neymar Jr.

নেমার নেই অলিম্পিক্সে

কেন নেমার বাদ গেলেন তার কোনও কারণ বিশদে জানায়নি ব্রাজিলের জাতীয় ফুটবল সংস্থা (সিবিএফ)।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ০৮:১৫
Share: Save:

অলিম্পিক্স ফুটবলে ব্রাজিলের প্রথম সোনার পদক পাঁচ বছর আগে এসেছিল তাঁর নেতৃত্বেই। সেই নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রকে টোকিয়ো অলিম্পিক্সের দলে রাখল না ব্রাজিল। বৃহস্পতিবারেই অলিম্পিক্সের জন্য ফুটবল দল ঘোষণা করেছে ব্রাজিল। সেই দলে রাখা হয়নি নেমারকে। দলের অধিনায়ক করা হয়েছে বর্ষীয়ান ফুটবলার দানি আলভেসকে।

কেন নেমার বাদ গেলেন তার কোনও কারণ বিশদে জানায়নি ব্রাজিলের জাতীয় ফুটবল সংস্থা (সিবিএফ)। সংস্থার তরফে ব্র্যাঙ্কো সাংবাদিকদের বলেছেন, ‘‘নেমার আমাদের জাতীয় দলের সম্পদ। আমরা ওকে অলিম্পিক্সের দলে রাখতে চেয়েছিলাম। কিন্তু শেষ পর্যন্ত ওকে দলে রাখা যায়নি।’’ যদিও ফুটবল বিশেষজ্ঞদের মতে, সম্প্রতি নেমারকে অলিম্পিক্সের দলে যাতে না রাখা হয়, সে ব্যাপারে মত জানিয়েছিল তাঁর ক্লাব প্যারিস সাঁ জারমাঁ। তার জেরেই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানিয়েছেন, ব্রাজিলের ফুটবল বিশেষজ্ঞেরা। যদিও সিবিএফ এ ব্যাপারে কোনও মন্তব্য করেনি।

এ দিকে, প্রথম ম্যাচে চিলির সঙ্গে ড্রয়ের পরে আজ, শুক্রবার কোপা আমেরিকায় আর্জেন্টিনার আবার কঠিন পরীক্ষা লুইস সুয়ারেসদের উরুগুয়ের বিরুদ্ধে। রীতিমতো চাপে থাকা আর্জেন্টিনা শিবিরে তারই সঙ্গে ক্রমশ ঘনীভূত হচ্ছে আরও একটি প্রশ্ন। নতুন মরসুমে লিয়োনেল মেসি খেলবেন কোন ক্লাবের জার্সিতে?

প্রথম ম্যাচে চিলির বিরুদ্ধে অনবদ্য ফ্রি কিকে গোল করলেও জয় ছিল অধরা। ঘনিষ্ঠমহলে যা নিয়ে হতাশা ব্যক্ত করেন অধিনায়ক। তবে তিনি হাল ছেড়ে দিতে রাজি নন। নিজের ইনস্টাগ্রাম পেজে লিখেছেন, “আমরা লড়াই করার জন্য তৈরি এবং প্রত্যকটি ম্যাচ জেতার জন্য শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব। নতুন শক্তি নিয়ে এগিয়ে চলো আর্জেন্টিনা।”

কিন্তু নতুন মরসুমে তিনি শেষ পর্যন্ত কোন ক্লাবের জার্সি পরে মাঠে নামবেন, তা নিয়ে জটিলতা কাটার কোনও লক্ষণ নেই। গত মাসেই বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট খুয়ান লাপোর্তা জানিয়েছিলেন, মেসির নতুন চুক্তির কাজ এগোচ্ছে মসৃণ গতিতে। ক্যাম্প ন্যু ছেড়ে তাঁর চলে যাওয়ার প্রশ্ন অবান্তর। কিন্তু বাস্তব ছবিটা হল, এ নিয়ে জটিলতা বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar Jr. Brazil Football Team Tokyo olympics 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE