Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
nick kyrgios

৫৮টি ‘আনফোর্সড এরর’! ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন মেদভেদেভকে হারিয়ে দেওয়া কিরিয়স

এ বার ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন কিরিয়স। কোয়ার্টার ফাইনালে রাশিয়ার খাসানভের কাছে হেরে গেলেন তিনি। শেষ আটের লড়াইয়ে সেরা ছন্দে দেখা গেল না কিরিয়সকে।

ইউএস ওপেন থেকে ছিটকে গিয়ে হতাশ কিরিয়স।

ইউএস ওপেন থেকে ছিটকে গিয়ে হতাশ কিরিয়স। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৪:০৬
Share: Save:

রাশিয়ার দানিল মেদভেদেভকে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে ছিটকে দিয়েছিলেন নিক কিরিয়স। শেষ আটের লড়াইয়ে রাশিয়ারই কারেন খাসানভের কাছে হেরে বিদায় নিলেন প্রতিযোগিতার ২৩মত বাছাই। কিরিয়সের পক্ষে ম্যাচের ফল ৫-৭, ৬-৪, ৫-৭, ৭-৬ (৭-৩), ৪-৬। আগেই বিদায় নিয়েছেন রাফায়েল নাদালও। আরও বিবর্ণ হল বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম।

ইউএস ওপেন চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার ছিলেন মেদভেদেভ। কিন্তু চতুর্থ রাউন্ডেই তাঁর দৌড় থামিয়ে দেন অস্ট্রেলিয়ার কিরিয়স। টেনিস কৌশলে বিশ্বের এক নম্বর খেলোয়াড় তাঁর সঙ্গে পাল্লা দিতে পারেননি। শেষ আটের লড়াইয়ে তাঁর দেশেরই খাসানভ পাল্টা জবাব দিলেন কিরিয়সকে। প্রতিযোগিতার ২৭তম বাছাই রুশ খেলোয়াড়ের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হল কিরিয়সের।

ম্যাচটা যে কেউই জিততে পারতেন। যদিও খাসানভের ভাল টেনিসের থেকেও এই ম্যাচের ফলাফলকে বেশি প্রভাবিত করল কিরিয়সের ‘আনফোর্সড এরর’। সেই ভুলের মাশুল দিয়েই ম্যাচ হারলেন কিরিয়স। মোট ৫৮টি অনিচ্ছাকৃত ভুল করেন তিনি। অন্য দিকে খাসানভের ‘আনফোর্সড এরর’-এর সংখ্যা ৩১। তাই প্রতিপক্ষের থেকে ১৩টি বেশি উইনার মেরেও ম্যাচের ফল নিজের পক্ষে আনতে পারলেন না কিরিয়স। তাঁকে ভোগাল দ্বিতীয় সার্ভও। প্রথম সার্ভিসের ক্ষেত্রে ৭৯ শতাংশ পয়েন্ট জিতেছেন কিরিয়স। দ্বিতীয় সার্ভে জিতেছেন ৪৭ শতাংশ পয়েন্ট। খাসানভের ৩০টি এস সার্ভিসের জবাবে ৩১টি এস সার্ভিস করেছেন কিরিয়স। আবার প্রতিপক্ষের থেকে দু’টি বেশি ডাবল ফল্টও (পাঁচটি) করেছেন তিনি।

২০২০ সালে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে খাসানভকে সহজেই উড়িয়ে দিয়েছিলেন কিরিয়স। গ্র্যান্ড স্ল্যামে দ্বিতীয় সাক্ষাতেই সেই হারের বদলা নিলেন রুশ টেনিস খেলোয়াড়। এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে খেলবেন খাসানভ। শেষ চারের লড়াইয়ে তাঁর প্রতিপক্ষ ক্যাসপার রুড। যিনি বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম সেমিফাইনাল খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE