Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

অস্ট্রেলিয়া সফরে বিরাটদের মেনুতে থাকছে না বিফ

নিজস্ব প্রতিবেদন
০১ নভেম্বর ২০১৮ ১৪:৩২
অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের ডায়েট নিয়ে সতর্ক থাকছে বোর্ড।

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের ডায়েট নিয়ে সতর্ক থাকছে বোর্ড।

বাদ পড়ছে বিফ। বাড়ছে সবজি। আর অবশ্যই ফল। আসন্ন অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহালিদের মেনু থাকছে এটাই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে এই নির্দেশই দেওয়া হল ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

সফর শুরুর সপ্তাহ দুয়েক আগে অস্ট্রেলিয়া গিয়েছে বোর্ডের দুই সদস্যের এক দল। মেনুতে যে বিফ থাকবে না, তা দুই বোর্ডের 'মউ'য়ের অন্তর্ভুক্ত করতে চেয়েছে এই দল। অর্থ্যাত্, এই ব্যাপারে কোনও বিতর্ক যাতে না হয়, সেই বিষয়ে সতর্ক থাকছে বোর্ড।

আসলে, কয়েক মাস আগে ভারতের ইংল্যান্ড সফরে মেনুতে বিফ থাকা নিয়ে বিতর্ক হয়েছিল। বোর্ডের সরকারি টুইটার হ্যান্ডলে লর্ডস টেস্টে লাঞ্চের মেনু পোস্ট করা হয়েছিল। যাতে বিফ পাস্তা ছিল। আর তা নিয়ে তুমুল সমালোচনা হয়েছিল। ইংল্যান্ড দলের পারফরম্যান্সের নিরিখে তীব্র হয়েছিল চর্চা।

Advertisement

আরও পড়ুন: মোজেইক দিয়ে 'বিরাট ছবি' মুম্বইয়ে​

আরও পড়ুন: আজ দুটো ছয় মারলেই অভিনব রেকর্ড করবেন রো-হিট​

অস্ট্রেলিয়ায় ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু করছে সিরিজ। প্রথম ম্যাচ ২১ নভেম্বর। শেষ হবে ১৮ জানুয়ারি। এই লম্বা সফরে ফিটনেসের দিকে লক্ষ্য রেখে নিরামিষ খাবারে জোর দিচ্ছে ভারতীয় দল। সেজন্যই মেনুতে বেশি সংখ্যক ফল আর সবজি রাখতে বলা হয়েছে। অতীতে অস্ট্রেলিয়ায় এসে খাওয়া নিয়ে সমস্যা পড়েছে ভারতীয় দল। দলে যাঁরা নিরামিষাশী তাঁরা সমস্যায় পড়তেন বেশি। অস্ট্রেলিয়ায় যে ভারতীয় রেস্তোরাঁ রয়েছে, তাদের সঙ্গে তাই কথা বলেছে বোর্ডের দল। ভারতীয় দলের যা লাগবে, তারাই পরিবেশন করবে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement