Advertisement
২০ মে ২০২৪
Bookie

‘ক্রিকেটের সব ম্যাচই ফিক্সড, সৎ ভাবে খেলা হয় না একটিও’

২০০০ সালের ম্যাচ গড়াপেটার ঘটনায় প্রধান অভিযুক্ত হলেন সঞ্জীব চাওলা। তিনি নিজে গড়াপেটার সঙ্গে যুক্ত থাকার কথা মেনেও নিয়েছেন।

নতুন করে প্রশ্নের মুখে ক্রিকেটের বিশ্বাসযোগ্যতা। ছবি: এএফপি।

নতুন করে প্রশ্নের মুখে ক্রিকেটের বিশ্বাসযোগ্যতা। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২০ ১৪:৫০
Share: Save:

সব ক্রিকেট ম্যাচই নাকি ‘ফিক্সড’। কোনও ক্রিকেট ম্যাচই নাকি সৎ ভাবে খেলা হয় না। দিল্লি পুলিশের কাছে সম্প্রতি এমনই বিস্ফোরক দাবি করেছেন বুকি সঞ্জীব চাওলা।

ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুসারে সঞ্জীব বলেছেন, “একটা বিশাল বড় সিন্ডিকেট বা আন্ডারওয়ার্ল্ড মাফিয়ার দ্বারা পরিচালিত হয় সমস্ত ক্রিকেট ম্যাচ। যা পরিচালকদের দ্বারা পুরো সিনেমা পরিচালিত হওয়ার মতো ব্যাপার।” এই বিবৃতিতে যদিও চাওলার কোনও সই নেই। তবে তিনি এটা স্পষ্ট ভাবে জানিয়েছেন যে ম্যাচ-গড়াপেটায় আন্ডারওয়ার্ল্ড মাফিয়া জড়িয়ে থাকায় প্রাণের আশঙ্কা থেকে যায় সব সময়।

আরও পড়ুন: কোহালি-উইলিয়ামসনদের থেকে নেতৃত্বের পাঠ নিক বাবর, মত প্রাক্তন পাক অধিনায়কের​

আরও পড়ুন: নেতৃত্বে সৌরভ, বহু প্রশ্ন রেখে সর্বকালের সেরা ওয়ানডে দল বেছে নিলেন শ্রীসন্থ

২০০০ সালের ম্যাচ গড়াপেটার ঘটনায় প্রধান অভিযুক্ত হলেন সঞ্জীব চাওলা। তিনি নিজে গড়াপেটার সঙ্গে যুক্ত থাকার কথা মেনেও নিয়েছেন। তাঁর কথায়, “এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়। কারণ, যে সিন্ডিকেট বা মাফিয়ারা এর সঙ্গে যুক্ত, তারা বিপজ্জনক।” বেশি তথ্য ফাঁস করলে তাঁর যে প্রাণস়ংশয় ঘটবে, তা-ও পুলিশকে জানিয়েছেন তিনি। দিল্লির স্পেশাল সিপি (ক্রাইম) প্রবীর রঞ্জন বলেছেন, “যেহেতু ব্যাপারটা নিয়ে তদন্ত চলছে, তাই বিস্তারিত ভাবে কিছু বলা সম্ভব নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE