Advertisement
০৩ মার্চ ২০২৪
Novak Djokovic

সার্বিয়ায় গোপনে তৈরি হচ্ছেন পরবর্তী জোকোভিচ? আর্থিক সাহায্য করছেন নোভাক নিজেই

পরবর্তী নোভাক জোকোভিচ কে হবেন সেটা নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। সেই উত্তর হয়তো পাওয়া যেতে চলেছে। মনে করা হচ্ছে, সার্বিয়াতেই তৈরি হচ্ছেন নতুন জোকোভিচ।

tennis

নোভাক জোকোভিচ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৭:১১
Share: Save:

গ্র্যান্ড স্ল্যামে গত এক দশকে চুটিয়ে খেলেছেন স্পেনের রাফায়েল নাদাল। তাঁর জায়গা এখন পরবর্তী নাদাল হিসাবে উঠে এসেছেন কার্লোস আলকারাজ়। কিন্তু পরবর্তী নোভাক জোকোভিচ কে হবেন সেটা নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। সেই উত্তর হয়তো পাওয়া যেতে চলেছে। জানা গিয়েছে, নিজের দেশের এক খেলোয়াড়কে আর্থিক সহায়তা করছেন জোকোভিচ। টেনিস খেলোয়াড় হওয়ার লক্ষ্যে যাতে কোনও সমস্যা না হয় সেটা নিয়মিত দেখছেন।

সেই খেলোয়াড় হলেন ২০ বছরের সার্বিয়ার হামাদ মেদজেদোভিচ। সম্প্রতি এক জায়গা মেদজেদোভিচ জানিয়েছেন, কী ভাবে জোকোভিচ তাঁকে সাহায্য করে চলেছেন। তিনি বলেছেন, “জোকোভিচ আমাকে আর্থিক ভাবে সাহায্য করছে। কেরিয়ার তৈরি করতে যা চাই সেটাই পাচ্ছি। সব কিছুর খেয়াল রাখছে। সব ধরনের সাহায্য করছে। আমি আপ্লুত। ওকে ধন্যবাদ জানানোর ভাষা নেই।”

মেদজেদোভিচের বাবাও এক সাক্ষাৎকারে জোকোভিচের অবদানের কথা স্বীকার করে নিয়েছেন। তাঁর মতে, লিয়োনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যদি কোনও বাচ্চা ছেলেকে তাঁদের সঙ্গে খেলার জন্যে ডাকতেন তা হলে যে রকম হত, এটাও ঠিক সে রকমই। জোকোভিচ নিজে এক বার মেদজেদোভিচকে তাঁর সঙ্গে অনুশীলন করার জন্যে ডেকেছিলেন।

মেদজেদোভিচের বাবা এলডিন বলেছেন, “জোকোভিচের সঙ্গে আমরা যে খুব ঘনিষ্ঠ তা কিন্তু নয়। কিন্তু ছেলের টেনিসের পিছনে ও যে অর্থ খরচ করছে তা নেহাত কম নয়। মনে হচ্ছে মেসি বা রোনাল্ডো কোনও বাচ্চা ছেলেকে বলছে, ‘এসো ফুটবল খেলি’।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE