Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

মন্টে কার্লোয় ছিটকে গেলেন নোভাক

২০১৩ এবং ২০১৫ সালে মন্টে কার্লো মাস্টার্সে চ্যাম্পিয়ন জোকোভিচের সার্ভিস পাঁচ বার ভাঙেন বিশ্বের ৩৩ নম্বর ইভান্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ এপ্রিল ২০২১ ০৭:১৮
হতাশ: চলতি বছরে প্রথম হারের মুখে পড়লেন নোভাক।

হতাশ: চলতি বছরে প্রথম হারের মুখে পড়লেন নোভাক।
গেটি ইমেজেস

ব্রিটেনের ড্যান ইভান্স অঘটন ঘটালেন। মন্টে কার্লো মাস্টার্সের শেষ ষোলোয় তিনি হারালেন বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচকে ৬-৪, ৭-৫ ফলে। তবে জিতেছেন রাফায়েল নাদাল। তিনি গ্রিগর দিমিত্রভের বিরুদ্ধে শেষ ষোলোয় জেতেন ৬-১, ৬-১ সেটে।

২০১৩ এবং ২০১৫ সালে মন্টে কার্লো মাস্টার্সে চ্যাম্পিয়ন জোকোভিচের সার্ভিস পাঁচ বার ভাঙেন বিশ্বের ৩৩ নম্বর ইভান্স। চলতি বছরে এই প্রথম হারের মুখে পড়লেন নোভাক। ফেব্রুয়ারিতেই তিনি নবম বার অস্ট্রেলীয় ওপেন জিতেছেন। ‘‘গত কয়েক বছরে এটা আমার সব চেয়ে কুৎসিত হার। কিছুই আমার পক্ষে যায়নি আজ। এ ভাবে কোর্ট থেকে বিদায় নিতে খুব খারাপ লাগছে, ’’ বলেন জোকোভিচ।

এ দিকে, করোনা অতিমারির জন্য সতর্কতা হিসেবে গত বছর থেকেই দর্শকশূন্য স্টেডিয়ামে প্রতিযোগিতা আয়োজন খুব স্বাভাবিক দৃশ্য হয়ে উঠেছে টেনিস বিশ্বে। কিন্তু নাদাল, ‌জোকোভিচের মতো বিশ্বের সেরা টেনিস তারকারা এখনও ফাঁকা স্টেডিয়ামে লড়াই করতে নেমে একই রকম তীব্রতা ধরে রাখাটা কঠিন বলে মনে করছেন। ‘‘দর্শকরা লড়াই করতে সাহায্য করেন। ব্যক্তিগত ভাবে আমি ওদের অভাব অনুভব করছি,’’ বলেছেন নাদাল। পাশাপাশি জোকোভিচের মন্তব্য ‘‘স্টেডিয়ামে দর্শকদের ফিরে আসাটা প্রয়োজন। দর্শকরা আমাদের প্রচুর উৎসাহ, শক্তি দেন।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement