Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Novak Djokovic

চোট নিয়ে সমালোচনায় বিরক্ত, প্রমাণ দিতে নারাজ জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনের আগে একটি প্রতিযোগিতায় উরুর পেশিতে চোট পেয়েছিলেন জোকোভিচ। মেদভেদেভের বিরুদ্ধে প্রীতি ম্যাচেও পুরো খেলতে পারেননি। তবু তাঁর চোট নিয়ে চলছে সমালোচনা।

চোট নিয়ে সমালোচকদের জবাব দিলেন জোকোভিচ।

চোট নিয়ে সমালোচকদের জবাব দিলেন জোকোভিচ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৫:৫৩
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন নোভাক জোকোভিচ। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে শুধু প্রতিপক্ষের বিরুদ্ধে নয়, তাঁকে লড়তে হচ্ছে চোটের বিরুদ্ধেও। পায়ে ব্যান্ডেজ বেঁধে জিতছেন একের পর এক ম্যাচ। জোকোভিচের ছন্দ দেখে অনেকেই বলছেন, তাঁর নাকি আসলে কোনও চোট নেই। চোটের গল্প তৈরি করছেন। চতুর্থ রাউন্ডের ম্যাচ জেতার পর সেই সমালোচকদের জবাব দিয়েছেন ২১টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। এই ধরনের সমালোচনা তাঁকে আরও শক্তিশালী করে বলেও মন্তব্য করেছেন জোকার।

কোর্টে নেমে যে ভাবে তরুণ প্রতিপক্ষদের উড়িয়ে দিচ্ছেন, সেই মেজাজেই জবাব দিয়েছেন নিন্দকদের। জোকোভিচ বলেছেন, কারও কাছে তাঁর প্রমাণ করার কিছু নেই। তিনি বলেছেন, ‘‘যাঁরা আমার চোট নিয়ে সন্দেহ করছেন, তাঁদের সন্দেহ করতে দিন। শুধু আমার চোট নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। অন্য খেলোয়াড়রা চোট পেলে তাদেরও এমন ঘটনার শিকার হয়। এখন আমাকে করা হচ্ছে। ব্যাপারটা বেশ মজার। যদিও কাউকে কিছু প্রমাণ করার নেই আমার।’’

অস্ট্রেলিয়ান ওপেনের আগে প্রস্তুতি প্রতিযোগিতায় খেলার সময় উরুর পেশিতে চোট পেয়েছিলেন জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনের আগে ডানিল মেদভেদেভের বিরুদ্ধে প্রীতি ম্যাচেও পুরো খেলতে পারেননি চোটের জন্য। তবু অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর ছন্দ দেখে অনেকে সন্দেহ প্রকাশ করেছেন। জোকোভিচ বলেছেন, ‘‘আমি এমআরআই, আল্ট্রাসাউন্ড সব করিয়েছি। এই চোটটা দু’বছর ধরে ভোগাচ্ছে। এই বিষয়টা সমাজমাধ্যমে প্রকাশ করব কি না, সেটা নির্ভর করবে কেমন অনুভব করছি তার উপর। প্রকাশ করতে পারি, আবার না-ও করতে পারি।’’ কিছুটা উপেক্ষার সুরে সার্বিয়ার টেনিস খেলোয়াড় বলেছেন, ‘‘কে কী ভাবছে বা বলছে, সে সব নিয়ে আমি একটুও চিন্তিত নই।’’

জোকোভিচ জানিয়েছেন, যা চলছে তাতে তিনি মজাই পাচ্ছেন। বলেছেন, ‘‘যে ভাবে বর্ণনা করা হচ্ছে, সেটা অন্য খেলোয়াড়দের তুলনায় কিছুটা আলাদা। এই ধরনের ঘটনায় আমি অভ্যস্ত। এ সব আমাকে অতিরিক্ত শক্তি দেয়। আরও ভাল খেলার জন্য অনুপ্রাণিত করে। তাই যাঁরা প্রশ্ন তুলছেন, তাঁদের ধন্যবাদ জানাতে চাই।’’ উল্লেখ্য, বুধবার কোয়ার্টার ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ রাশিয়ার আন্দ্রে রুবলেভ।

সেমিফাইনালে সানিয়া-বোপান্না

টেনিস জীবনের শেষ গ্র্যান্ড স্ল্যামে ট্রফির আরও কাছাকাছি সানিয়া মির্জা। রোহন বোপান্নাকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসের শেষ চারে পৌঁছে গেলেন। কোয়ার্টার ফাইনালে সানিয়া-বোপান্না জুটিকে অবশ্য কোর্টেই নামতে হয়নি। ওয়াকওভার পেল ভারতীয় জুটি। লাটভিয়ার জেলিনা ওস্তাপেনকো এবং স্পেনের ডেভিড ভেগা হার্নান্দেজ় জুটি চোটের জন্য প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন। প্রথম দু’রাউন্ডের লড়াইয়ে একটিও সেট হারেননি সানিয়া-বোপান্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE