Advertisement
২০ এপ্রিল ২০২৪
Novak Djokovic

Novak Djokovic: টিকা না নেওয়ায় ঢুকতে দেবে না আমেরিকা, দুই প্রতিযোগিতা থেকে নাম তুললেন জোকোভিচ

টিকা না নেওয়ার সিদ্ধান্তে এখনও অনড় তিনি। ফলে ঢুকতে পারবেন না আমেরিকায়। তাই সে দেশের দু’টি প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন নোভাক জোকোভিচ।

খেলবেন না জোকোভিচ

খেলবেন না জোকোভিচ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৫:২৪
Share: Save:

টিকা না নেওয়ার সিদ্ধান্তে এখনও অনড় তিনি। ফলে ঢুকতে পারবেন না আমেরিকায়। তাই সে দেশের দু’টি প্রতিযোগিতা থেকে নাম তুলে নিলেন নোভাক জোকোভিচ। বিভিন্ন দেশ তাঁকে ঢোকার অনুমতি দিচ্ছে না। তা সত্ত্বেও টিকা নেওয়ার ব্যাপারে এখনও সম্মতি দেননি সার্বিয়ার টেনিস খেলোয়াড়।

ইন্ডিয়ান ওয়েলস এবং মায়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করেছেন জোকোভিচ। এর মধ্যে ইন্ডিয়ান ওয়েলসের সূচিতে তাঁর নামও ছিল। কিন্তু শেষ মুহূর্তে আয়োজক বা সে দেশের সরকার নিয়ম বদলাতে রাজি হয়নি। অন্তত আমেরিকায় ঢুকতে গেলে টিকা নিতেই হবে। ফলে জোকোভিচের কাছে না খেলা ছাড়া আর কোনও উপায় ছিল না।

উল্লেখ্য, বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়ে জোকোভিচকে ঘিরে একপ্রস্থ নাটক হয়েছিল। মেলবোর্নে পৌঁছেও তাঁকে দেশে ঢুকতে দেওয়া হয়নি। আটক হয়েছিলেন অভিবাসন দপ্তরের হাতে। দু’বার আদালতে অস্ট্রেলিয়া সরকারের বিরুদ্ধে মামলায় হেরে যান তিনি। শেষ মেশ দেশে ফিরতে হয়।

এটিপি ক্রমতালিকায় দু’নম্বরে নেমে গিয়েছেন জোকোভিচ। এক নম্বরে উঠে এসেছেন রাশিয়ার ড্যানিল মেদভেদেভ। তিনি ইন্ডিয়ান ওয়েলসে খেলবেন। তবে রাশিয়ার খেলোয়াড় হওয়ায় পতাকা ব্যবহার করতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis COVID-19 Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE