Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India Women Hockey Team

Hockey: মনপ্রীত, রানিদের পাশে আরও ১০ বছর থাকার আশ্বাস নবীন পট্টনায়েকের ওড়িশা

হকি দলের খেলোয়াড়দের ১০ লক্ষ টাকা করে এবং সাপোর্ট স্টাফদের ৫ লক্ষ টাকা করে পুরস্কার দেয় ওড়িশা সরকার।

মনপ্রীত, রানিদের আরও সাহায্য নবীনের।

মনপ্রীত, রানিদের আরও সাহায্য নবীনের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ০৮:৪৪
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে ছেলেদের হকি দল ব্রোঞ্জ জিতেছে। মেয়েদের হকি দল পৌঁছে ছিল চতুর্থ স্থানে। ভারতের দুই হকি দলের এমন পারফরম্যান্সে খুশি নবীন পট্টনায়েক। আরও দশ বছরের জন্য দুই দলকে স্পনসর করবে ওড়িশা সরকার।

২০১৮ সালে হকিপ্রেমী নবীন সিদ্ধান্ত নিয়েছিলেন জাতীয় দলকে স্পনসর করার। পাঁচ বছরের জন্য সেই দায়িত্ব নিয়েছিল তাঁর সরকার। টোকিয়ো অলিম্পিক্সে ভারতের পারফরম্যান্সের পিছনে নবীনের এই সিদ্ধান্ত যে কতটা গুরুত্বপূর্ণ তা বলাই বাহুল্য। সেই গুরুত্বপূর্ণ কাজটি আরও দশ বছর ধরে করার প্রতিশ্রুতি দিলেন নবীন।

হকি দলের খেলোয়াড়দের ১০ লক্ষ টাকা করে এবং সাপোর্ট স্টাফদের ৫ লক্ষ টাকা করে পুরস্কার দেয় ওড়িশা সরকার। নবীন বলেন, “টোকিয়োতে তোমাদের লড়াই আমাদের গর্বিত করেছে। গোটা দেশ তোমাদের খেলা দেখার জন্য অপেক্ষা করে থাকত। অতিমারির মধ্যেও তোমাদের লড়াই এবং জয় অনুপ্রেরণা দেয়। হকি দলের সঙ্গে আমাদের সম্পর্ক দেশকে যে সম্মান এনে দিতে পেরেছে তাতে আমরা গর্বিত। ওড়িশা আরও ১০ বছর হকি দলকে স্পনসর করবে।”

২০১৮ সাল থেকে হকি দলের দায়িত্ব নেয় ওড়িশা। পাঁচ বছরে ১৪০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নেন নবীন। টোকিয়োতে সাফল্যের পর হকি দলকে ৫০ লক্ষ টাকা দিয়েছে ওড়িশা সরকার। হরমনপ্রীত সিংহ, শ্রীজেশদের গোল করার জন্য, গোল আটকানোর জন্য পুরস্কার দিয়েছেন নবীন।

ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের প্রধান নরিন্দর ধ্রুভ বাটরা বলেন, “নবীন পট্টনায়েককে ধন্যবাদ হকি দলের পাশে থাকার জন্য। টোকিয়োর পর আরও সাফল্য পেতে চাইবে দল। নিজেদের আরও বড় উচ্চতায় নিয়ে যেতে চাইবে হকি দল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE