Advertisement
০১ ডিসেম্বর ২০২২
olympics

Los Angeles Olympics 2022: ছ’বছর পরের লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সের দিন ঘোষণা

ছ’বছর আগেই জানিয়ে দেওয়া হল অলিম্পিক্স শুরুর দিন। এর আগে ১৯৩২ এবং ১৯৮৪ সালে অলিম্পিক্স হয়েছিল লস অ্যাঞ্জেলসে।

১৯৮৪ সালে অলিম্পিক্স হয়েছিল লস অ্যাঞ্জেলসে।

১৯৮৪ সালে অলিম্পিক্স হয়েছিল লস অ্যাঞ্জেলসে। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৬:৩৭
Share: Save:

ঘোষণা হয়ে গেল ২০২৮ সালের অলিম্পিক্সের দিন। লস অ্যাঞ্জেলসের সেই অলিম্পিক্স শুরু হবে ১৪ জুন। ছ’বছর আগেই জানিয়ে দেওয়া হল অলিম্পিক্স শুরুর দিন। পরের অলিম্পিক্স ২০২৪ সালে। ফ্রান্সে হবে সেই অলিম্পিক্স। সেই অলিম্পিক্স শুরু ২৬ জুলাই।

Advertisement

এর আগে ১৯৩২ এবং ১৯৮৪ সালে অলিম্পিক্স হয়েছিল লস অ্যাঞ্জেলসে। সেখানকার প্রধান ক্রীড়াবিদ কর্মকর্তা জেনেট ইভান্স বলেন, “দিন জেনে গেলে খেলোয়াড়দের অনুশীলন করতে সুবিধা হয়। ২০২৮ সালের লস অ্যাঞ্জেলসকে নজরে রেখে অনুশীলন করতে পারবেন তাঁরা। সমর্থকরাও নিজেদের তৈরি রাখতে পারবেন।” ইভান্স সাঁতারে পাঁচটি অলিম্পিক্স পদক জিতেছিলেন।

লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান হবে ১৪ জুলাই। ৩০ জুলাই পর্যন্ত চলবে সেই প্রতিযোগিতা। প্যারালিম্পিক্স শুরু হবে ১৫ অগস্ট এবং শেষ ২৭ অগস্ট। আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির প্রধান থমাস বাক ঘোষণা করেন লস অ্যাঞ্জেলসের দিন। তিনি নিজে লস অ্যাঞ্জেলসে গিয়ে কর্তাদের সঙ্গে দেখা করে আসেন। যেখানে গেমস হবে সেই জায়গাগুলিও দেখে আসেন। বাক বলেন, “লস অ্যাঞ্জেলস ২০২৮-এর প্রস্তুতি দেখে আমি মুগ্ধ। যে ভাবে কাজ চলছে এবং যে সৃজনশীলতা দেখানো হচ্ছে তা প্রশংসনীয়। অলিম্পিক্স গেমসের মাধ্যমে তরুণদের খেলায় আসার জন্য অনুপ্রাণিত করবে।”

লস অ্যাঞ্জেলসের বিভিন্ন স্টেডিয়াম এবং খেলার অন্য যে জায়গা রয়েছে সেখানেই গেমসের আয়োজন করা হবে। ব্যবস্থাপনায় থাকা দলের অনুমান অলিম্পিক্সে এবং প্যারালিম্পিক্স মিলিয়ে প্রায় ৩০ হাজার প্রতিযোগী অংশ নেবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.