Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

একটা হারেই ভারত খারাপ দল হয়ে যাচ্ছে না, দাবি বিরাটের

সমালোচনাকে পাত্তা দিচ্ছে না ভারত। থাকতে চাইছে নিজেদের ভাবনায় অটল। এবং তার মধ্যেই চলবে ঘুরে আসার লড়াই। এমনই বলেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরা

সংবাদ সংস্থা
ওয়েলিংটন ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১২:০৯
Save
Something isn't right! Please refresh.
দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে বিরাটের ভারত? ছবি:এএফপি।

দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে বিরাটের ভারত? ছবি:এএফপি।

Popup Close

একটা পরাজয়ে রাতারাতি ভারত খারাপ দলে পরিণত হচ্ছে না। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ১০ উইকেটে হারের পর এমনটাই বললেন ভারতের অধিনায়ক বিরাট কোহালি

কোহালির কথায়, “আমরা জানি যে ভাল খেলতে পারিনি। কিন্তু, এটাকে যদি বিশাল বড় করে দেখা হয়, তবে তা মানতে পারব না। কারণ, আমরা নিজেরা তা মনে করি না। কারও কারও মনে হতেই পারে যে, এটাই পৃথিবীর শেষ. কিন্তু তা তো নয়। আমাদের কাছে এটা স্রেফ আর একটা পরাজয়। আর আমরা তা পিছনে ফেলে এসেছি। এবং মাথা তুলেই রাখছি।” তিনি আরও বলেছেন, “আমরা জানি যে জিততে হলে ভাল খেলতে হবে। আর তা ঘরের মাঠের ক্ষেত্রেও প্রযোজ্য। আন্তর্জাতিক পর্যায়ে তো কোনও ম্যাচই অনায়াস হয় না। সব দলই জেতার জন্য মাঠে আসে। এটাকে মেনে নিতে হবে। আর সেটার উপরই দলের চারিত্রিক দৃঢ়তা নির্ভর করে।”

আরও পড়ুন: ব্যাটিং ব্যর্থতা, না মানসিকতার সমস্যা, ঠিক কী কারণে এই লজ্জার হার ভারতের

Advertisement

আরও পড়ুন: বোল্টদের বলে বার বার বিপর্যস্ত, ব্যাটিংয়ে খারাপ ফর্মের সঙ্গে সমালোচিত কোহালির নেতৃত্বও

যতই সমালোচনা হোক, তা যে ভারতীয় শিবির পাত্তা দিচ্ছে না, তা মনে করিয়ে দিয়েছেন কোহালি। বলেছেন, “সমালোচনাকে পাত্তা দিই না বলেই আমরা এই ধরনের ক্রিকেট খেলছি। বাইরের শোরগোলে নজর দিতে গেলে আমরা ফের সাত-আট নম্বরে চলে যেতাম। বাইরে থেকে কে কী বলছে, তা একেবারেই গুরুত্ব দিই না আমরা। এটাতে কোনও সন্দেহ নেই যে, আমরা পরের টেস্ট জেতার জন্য মরিয়া থাকব। কিন্তু আমরা খেলার ধরন পাল্টে ফেলব না বাইরের কথা শুনে। তবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে যা যা করা দরকার, তার করব। আমরা আর একটা ম্যাচ হারব কি না তা নিয়ে ভাবছি না। তবে আমরা কিন্তু পিছনে পা ফেলব না।”

প্রচারমাধ্যমের সামনে কোহালি সাফ বলেছেন, “পরাজয়কে মেনে নেওয়ার মধ্যে কোনও লজ্জা নেই। এর মানে হল আমরা ভাল খেলতে পারিনি। কিন্তু তার মানে এই নয় যে আমরা রাতারাতি জঘন্য দলে পরিণত হলাম। লোকজন হয়তো আমাদের ভাবনাকে পাল্টাতে চাইবে। কিন্তু তা পাল্টাবে না।”




Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement