×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

শাপেকোয়েন্সের স্মৃতি ফিরল ব্রাজিলে, বিমান দুর্ঘটনায় মৃত ৪ ফুটবলার

সংবাদ সংস্থা
রিয়ো ডি জেনেইরো ২৫ জানুয়ারি ২০২১ ০৯:৫৯
ওই বিমানের ধ্বংসাবশেষ। ছবি টুইটার

ওই বিমানের ধ্বংসাবশেষ। ছবি টুইটার

ফের মর্মান্তিক বিমান দুর্ঘটনা ব্রাজিলে। মারা গেলেন ব্রাজিলের চতুর্থ ডিভিশনের ক্লাব পালমার চার ফুটবলার এবং ক্লাবের প্রেসিডেন্ট। চার বছর পর দুঃসহ ঘটনার স্মৃতি ফিরল ব্রাজিলে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, একটি টুর্নামেন্টের ম্যাচ খেলতে রবিবার ৮০০ কিমি দূরের গোইয়ানিয়াতে রওনা দেওয়ার কথা ছিল পালমার। ছোট একটি বিমানে ক্লাবের প্রেসিডেন্ট লুকাস মেরা এবং পাইলট ওয়াগনার ছাড়াও ছিলেন চার ফুটবলার লুকাস প্রাক্সেদেস, গিলের্মে নোয়ে, রানুলে এবং মার্কাস মোলিনারি।

টেক-অফের পরেই রানওয়ে থেকে একটু এগিয়ে পার্শ্ববর্তী একটি জঙ্গলে সেই বিমান ভেঙে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় বিমানে থাকা ছ‌’জনের। খবর প্রকাশ্যে আসামাত্রই শোকের ছায়া নেমে এসেছে ব্রাজিল এবং বিশ্ব ফুটবল মহলে। শোকবার্তা জানিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন এবং ফিফাও।

Advertisement

২০১৬-র নভেম্বরে কোপা সুদামেরিকানা ফাইনাল খেলতে যাওয়ার পথে এ ভাবেই ভেঙে পড়েছিল শাপেকোয়েন্সের বিমান। সেই ঘটনার গোটা দলটাই প্রায় শেষ হয়ে যায়। তারও দু’বছর আগে ইন্তারনাসিওনাল ক্লাবের প্রাক্তন অধিনায়ক ফার্নান্ডো বিমান দুর্ঘটনায় মারা যান। সম্প্রতি গত বছর হেলিকপ্টার দুর্ঘটনা মারা যান বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট।

Advertisement