Advertisement
৩১ জানুয়ারি ২০২৩

শেষ ১১-য় আজ যুবরাজের বদলি কে?

আজ ক্যারিবিয়ানদের সঙ্গে শেষ চারের মহারণে কে হবেন যুবরাজের বদলি? এই মুহূর্তে বোধহয় সব ক্রিকেটপ্রেমীদের মাথায় এই প্রশ্নটাই ইতিউতি উঁকি মারছে। বিরাট কোহালি, যুবরাজ সিংহ এবং স্বয়ং ক্যাপ্টেন ধোনি ছাড়া বিশ্বকাপে অন্যান্য ভারতীয় ব্যাটসম্যান রথীরা লজ্জাজনক ভাবে ব্যর্থ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৬ ১০:৪৬
Share: Save:

আজ ক্যারিবিয়ানদের সঙ্গে শেষ চারের মহারণে কে হবেন যুবরাজের বদলি? এই মুহূর্তে বোধহয় সব ক্রিকেটপ্রেমীদের মাথায় এই প্রশ্নটাই ইতিউতি উঁকি মারছে। বিরাট কোহালি, যুবরাজ সিংহ এবং স্বয়ং ক্যাপ্টেন ধোনি ছাড়া বিশ্বকাপে অন্যান্য ভারতীয় ব্যাটসম্যান রথীরা লজ্জাজনক ভাবে ব্যর্থ। এক ম্যাচে বিরাটের ব্যাট ব্যর্থ হলে তার পরিণতি ভয়াবহ হতে পারে, সেটা ভালই জানেন মাহি। তার মধ্যেই যুবরাজের গোড়ালিতে চোট তাঁর কপালে অতিরিক্ত ভাঁজ বাড়িয়েছে তা বলাই বাহুল্য। যুবরাজের বদলি হয়ে কর্নাটকের মণীশ পাণ্ডে দলে ঢুকে পড়লেও শেষ ১১-তে তাঁর জায়গা পাওয়া নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

Advertisement

আগে থেকেই কিন্তু ১৪ জনের দলে অপেক্ষা করে আছেন দিল্লির অলরাউন্ডার পবন নেগি। এশিয়া কাপের পর বিশ্বকাপের শেষ ১৪-তে পবন নেগির নাম দেখে অনেকেই হয়ত চমকে গিয়েছিলেন, কিন্তু চেন্নাই সুপারকিঙ্গসের হয়ে এই ফরম্যাটের ক্রিকেটে নেগির রেকর্ড নেহাত মন্দ নয়।

হাওয়ায় ভাসছে আজিঙ্ক রাহানের নামও। দলে কী ফিরে আসতে পারেন তিনি? এমনিতেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের মত প্রাক্তনীরা বহু দিন ধরেই রাহানের জন্য বাজি ধরে আসছেন। ম্যাচের হাল ধরতে লোয়ার অর্ডারে কিন্তু কার্যকরী হতে পারেন রাহানে।

আরও পড়ুন-রোজ বাঁচাবেন না বিরাট, চিন্তা সেটাই

Advertisement

সূত্রের খবর, পবন নেগির অন্তর্ভুক্তি নিয়ে রবি শাস্ত্রী এবং মহেন্দ্র সিংহ ধোনির মধ্যে টানাপড়েন শুরু হয়ে গিয়েছে। টিম ডিরেক্টর যখন রাহানেকেই যুবরাজের বদলি হিসাবে চাইছেন, তখন অধিনায়কের ভোট পেয়েছেন পবন নেগি। যদিও প্রকাশ্যে, টিম ডিরেক্টর রবি শাস্ত্রী বলেছেন, ‘‘এখনও কোনও সিদ্ধান্ত আমরা নিইনি। সব দিক ভেবে চিন্তে, যা ঠিক করার কালকেই করব।’’

এই ওয়েস্ট ইন্ডিজের কিন্তু একজন গেইল আছেন। সবাই যতই ভারতকে ফেভারিট ধরুক না কেন, নিজের দিনে গেইল যে একাই বিশ্বের যে কোনও দলকে শেষ করে দিতে পারেন, সেটা ধোনি বিলক্ষণ জানেন। টিম ইন্ডিয়ের জন্য দুঃসংবাদ, গেইল কিন্তু ফর্মে আছেন। আজ হিসেবে একটু ভুলচুক, বিশ্বকাপের দৌড়টা কিন্তু শেষ করে দেবে। সম্ভবত নিজের জীবনের শেষ টি-২০ বিশ্বকাপে সেই ভুলটা কি করবেন ক্যাপ্টেন কুল? উত্তর আর কয়েক ঘণ্টার মধ্যেই পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.