Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Pakistan Cricket: নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডকেও শাসিয়ে রাখল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৫
ইংল্যান্ডের খেলতে না আসা একে বারেই ভাল ভাবে নেয়নি পাকিস্তান।

ইংল্যান্ডের খেলতে না আসা একে বারেই ভাল ভাবে নেয়নি পাকিস্তান।
—ফাইল চিত্র

নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডও পাকিস্তানে খেলতে না চাওয়ায় খুবই হতাশ রামিজ রাজা। পুরুষ এবং মহিলা ক্রিকেট দলের পাকিস্তানে খেলতে যাওয়ার কথা থাকলেও দল পাঠাবে না বলে জানিয়ে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। তা একে বারেই ভাল ভাবে নেয়নি পাকিস্তান।

পাকিস্তানে পৌঁছে গিয়েছিল নিউজিল্যান্ড। খেলা শুরু হওয়ার কয়েক মুহূর্ত আগে হঠাৎ সুরক্ষা সংক্রান্ত বিষয়ে অসুবিধা হওয়ায় সিরিজ বাতিল করে দেয় কিউইরা। এর পর ইংল্যান্ডও জানিয়ে দেয় তারা খেলতে যাবে না পাকিস্তানে। পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা টুইট করে লেখেন, ‘ইংল্যান্ডকে নিয়ে আমি হতাশ। কথা দিয়েও সরে গেল তারা। ক্রিকেট বিশ্বের এক সদস্যকে দরকারের সময় বিপদে ফেলল। তবে আমরা ঠিক বেঁচে থাকব। এটা পাকিস্তান দলের জন্য একটা বার্তা ছিল। বিশ্বের সেরা দল হয়ে উঠতে হবে আমাদের। অন্য দেশ আমাদের বিরুদ্ধে খেলার জন্য যাতে মরিয়া হয়ে ওঠে।’

ইংল্যান্ডের তরফে জানানো হয়েছে টি২০ বিশ্বকাপের আগে ক্রিকেটারদের কথা ভেবেই এই সফরে পাঠানো হচ্ছে না তাঁদের। ইসিবি বলে, “আমরা জানি পাকিস্তান বোর্ড হতাশ। নিজেদের দেশে ক্রিকেট আয়োজন করার জন্য ওরা প্রচুর পরিশ্রম করেছে। আমাদের সঙ্গে ওদের বন্ধুত্ব অনেক দিনের। এই সফর না হওয়ার ফলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের যে সমস্যা তৈরি হবে তার জন্য আমরা খুবই দুঃখিত।”

Advertisement

টি২০ বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে দুটো টি২০ ম্যাচ খেলার কথা ছিল ইংল্যান্ডের। নিউজিল্যান্ড না খেলায় বিশ্বকাপে তাদের দেখে নেওয়ার বার্তা আগেই দিয়েছিলেন রামিজ। এ বার ইংল্যান্ডকেও শাসিয়ে রাখলেন তিনি।

আরও পড়ুন

Advertisement